ক্লান্ত মানুষের মাঝে বিনামূল্যে আখের রস বিতরণ

চট্টগ্রাম, সারাদেশ, ১ মে ২০২৪, 21 বার পড়া হয়েছে,

শংখর চৌধুরী.খাগড়াছড়ি॥
“শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন(কেইউজে)’র উদ্যোগে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে শ্রমজীবি ও সাধারণ মানুষের মাঝে আখের রসের শরবত বিতরণ করা হয়েছে।
মহান মে দিবস উপলক্ষে চলমান তীব্র তাপদাহে ক্লান্ত মানুষের মাঝে বিনামূল্যে আখের রস বিতরণ করেছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে-রেজি: চট্ট-২৮০৮)।

বুধবার সকাল ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা শহরের আদালত সড়কস্থ সংগঠনির অস্থায়ী কার্যালয়ের সামনে পানীয় বিতরণের এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচির উদ্বোধন করেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি চৌধুরী আতাউর রহমান রানা ও খাগড়াছড়ির সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাশ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেন, তীব্র এই গরমে অতিষ্ঠ মানুষের পাশে দাঁড়িয়ে এমন উদ্যোগ প্রশংসার দাবী রাখে। যার যার অবস্থান থেকে সকলে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো সময়ের দাবি। খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি প্রতিনিয়িত সামাজিক দায়বদ্ধতা পালনে অনন্য উদাহরণ রেখে চলেছে।

কেইউজে’র সহ-সভাপতি দুলাল হোসেন ও কোষাধ্যক্ষ নুরুচ্ছাফা মানিকের সঞ্চালনায় সূচিত সভায় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান, সাবেক সা. সম্পাদক কানন আচারিয়া, খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারন সম্পাদক কেএম ইসমাইল হোসেন, পৌর কাউন্সিলর আব্দুল মজিদ ও মানিক পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী জানান, সারাদেশে বর্তমান সময়ে প্রচন্ড তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে সর্বসাধারণ। দেশের বিভিন্ন জায়গার অতি তাপদাহে অনেকে মৃত্যুবরণ করেছে। আর যাঁরা শ্রমজীবি খেটে খাওয়া মানুষ, তাদের পেটের দায়ে রাস্তায় বের হতে হয়। তাঁদের শ্রমের বিনিময়ে আজকে উন্নত জীবন যাপন করছি আমরা। আজ তাই বিশ্ব শ্রম দিবস উপলক্ষে মেহনতি দরিদ্র মানুষদের জন্য আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

এছাড়া জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এই তীব্র তাপদাহে এই ধরনের একটি মহতী উদ্যোগ নেয়ায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নকে সাধুবাদ জানিয়েছেন অন্যান্য বক্তারা।

এতে ছয় শতাধিক মানুষের মাঝে এই আখের রস ও শরবত তুলে দেয়া হয়।