সাতকানিয়ায় ১৭ টাকার জন্য যুবককে হত্যা

চট্টগ্রাম, জাতীয়, সারাদেশ, ২৮ মে ২০২৪, 15 বার পড়া হয়েছে,

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি:‌
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় বকেয়া ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহত যুবকের নাম মাহমুদুল হক (৩৩)। এসময় প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহতের বড় ভাই জিয়াবুল (৩৮) আরিফ (২৪) আহত হন।
মঙ্গলবার (২৮ মে) বিকেলে উপজেলার ছদাহা মিঠার দোকান এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মাহমুদুল হক ছদাহার আজিমপুর এলাকার বদিউল আলমের ছেলে। এ ঘটনার খবর পেয়ে সাতকানিয়া থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

নিহতের বড় ভাই মোঃ আজিজুল হক বলেন, আজিমপুর এলেনা পুকুর এলাকায় রায়হানের চায়ের দোকানে আমার ছোট ভাই মাহমুদুল কয়েক দিন আগে নাস্তা করে ১৭ টাকা বকেয়া করেছিল। গত রোববার সে বকেয়া টাকা পরিশোধ করেন। ওইদিন রায়হান স্থানীয় লোকজনকে বলে বেড়ান সে মাহমুদুল থেকে আরো টাকা পাবে। পাওনার বিষয়ে গত সোমবার সকালে রায়হানের দোকানে জিজ্ঞেস করতে গেলে কথাকাটাকাটির এক পর্যায়ে রায়হান আমার ছোট ভাইকে লোহার রড নিয়ে মারার চেষ্টা করেন। এ ঘটনার জেরে পরে একই দিন বিকালে ৮-১০ জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে মাহমুদুল হকের ভাড়া বাসায় হামলা চালান রায়হান। এসব বিষয়ে রায়হানের ঘনিষ্ঠজনদের জানালে তারা মঙ্গলবার বিকালে সমাধানের কথা বলে আমার বড় ভাই জিয়াবুলসহ মাহমুদুল হককে মিঠার দোকানে ঢেকে নেন। আমার ভাইয়েরা সেখানে গেলে রায়হান মহাসড়কের পূর্ব পাশে জাকিরের চায়ের দোকানে মোঃ সোহাগ ও মোঃ সাইফুলসহ ৮-১০ জনকে সেখানে পাঠান। দোকানে বসা অবস্থায় মোঃ সোহাগ ও মোঃ সাইফুল আরো কয়েকজন নিয়ে আমার ভাইয়েদের ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে লোকজন মাহমুদুল হককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ছুরিকাঘাতে আহত বড় ভাই জিয়াবুলকে আশঙ্কাজনক অবস্থায় চমকে ভর্তি করা হয়।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ছুরিকাঘাতে এক ভাই নিহত ও এক ভাই আহত হয়েছে। ঘটনায় জড়িতদেরকে চিহ্নিত করে গ্রেপ্তারের জন্য পুলিশ ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে।