লাকসামে ডাকাতিয়া নদীতে পড়ে প্রাণ গেল শিশুর

চট্টগ্রাম, সারাদেশ, ২৮ মে ২০২৪, 12 বার পড়া হয়েছে,

আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার লাকসামে ডাকাতিয়া নদীতে পড়ে পানিতে ডুবে মো. আবদুর নোমান ইসলাম তাহমিদ নামে ৭ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।
মঙ্গলবার (২৮ মে) বিকেল সাড়ে ৪ টার দিকে পৌরসভার গাজীমুড়া এলাকায় ডাকাতিয়া নদীতে এ ঘটনা ঘটে। শিশু তাহমিদ গাজীমুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। সে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার বলাখাল গ্রামের নজরুল ইসলামের ছেলে। শিশুটির মা সাহেদা বেগম লাকসাম আবুল খায়ের টোব্যাকো ফ‍্যাক্টোরিতে চাকরির সুবাদে গাজীমুড়া গ্রামে এডভোকেট বদিউল আলম সুজনের বাড়ীতে ভাড়া থাকেন এবং শিশুর বাবা নজরুল ইসলাম ঢাকায় ব্যবসা করেন।
নিহত শিশুর বড় বোন তাহিয়া আক্তার ভোরের কাগজকে বলেন, মা অফিস শেষে করে এসে ঘরে খাবার খেয়ে দুপুর আড়াইটার দিকে তাহমিদসহ আমরা ঘুমিয়ে পড়ি। আমাদের ঘুমের কোন এক ফাঁকে তাহমিদ উঠে গিয়ে বাইরে খেলছিল। বেলা সাড়ে তিনটার দিকে আমাদের পাশের ভাড়াটিয়া সালেহা ম্যাডাম ফোন করে বলছেন আমাদের বাসার পিছনে একটা বাচ্চা নদীর পানিতে পড়ে গেছে। ঘরে-বাহিরে তাহমিদকে দেখতে না পেয়ে ডাকাতিয়া নদীতে খোঁজাখুঁজি শুরু করি। সন্ধান না পেয়ে লাকসাম ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসকর্মী ও থানার পুলিশের সদস্যরা ছুটে আসেন। এ সময় এলাকার লোকজনের সহযোগিতায় বিকেল সাড়ে চারটার সময় ডাকাতিয়া নদী থেকে তাকে উদ্ধার করে লাকসাম সরকারি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাহমিদকে মৃত ঘোষণা করেন।
এ বিষয়ে লাকসাম থানার অফিসার ইনচার্জ মো. সাহাবুদ্দিন খাঁন বলেন, ডাকাতিয়া নদীতে পড়ে এক শিশুর মৃত্যুর সংবাদ পেয়েছি। নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকায় শিশুটির মৃতদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।