ছাগলনাইয়ায় মাঠ থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতে ২ শিক্ষার্থী নিহত

চট্টগ্রাম, সারাদেশ, ১৯ মে ২০২৪, 22 বার পড়া হয়েছে,

আবদুল আউয়াল চৌধুরী, ছাগলনাইয়া ( ফেনী) প্রতিনিধি :
ফেনীর ছাগলনাইয়ায় মাঠ থেকে গরু আনতে গিয়ে দুই শিক্ষার্থী নিহত হয়েছেন।
নিহতরা হলেন, উত্তর কুহুমা গ্রামের মজুমদার বাড়ির আতিকুর রহমান মজুমদারের ছেলে মাহাদী হাসান ও ঘোপাল ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি, মধ্যম লাঙ্গল মোড়া গ্রামের ফজলুল করিমের ছেলে শাহীন মাহমুদ অভি। মাহাদী হাসান এ বছর আলিম পাস করে ফেনীতে অনার্স প্রথম বর্ষে ভর্তির প্রস্তুতি নিচ্ছিলেন। আর শাহীন মাহমুদ অভি নিজকনজুরা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্র সে।

রবিবার দুপুর দেড়টার দিকে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

 

উত্তর কুহুমা গ্রামের ইউপি সদস্য মাহতাব উদ্দিন মজুমদার জানান, রবিবার দুপুরে মাহাদী হাসান মাঠ থেকে গরু আনতে বাড়ি থেকে বের হন। গরুর কাছাকাছি গেলে তিনি বজ্রপাতে আক্রান্ত হন। তাকে মাঠে পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন উদ্ধার করে প্রথমে ছাগলনাইয়া এবং পরে ফেনী সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে ঘোপাল ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাইফুল ইসলাম জানান, দুপুরে গরু আনতে গিয়ে বাড়ি না ফেরায় শাহীন মাহমুদ অভিকে খোজাখুজি করেন পরিবারের সদস্যরা। পরে তাকে জমিনে উপড় হয়ে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তাকে উদ্ধার করে স্থানীয়রা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে দুই ঘটনায় গরু অক্ষত ছিল। দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় এলাকায় শোক নেমে এসেছে।

বজ্রপাতে দুই শিক্ষার্থীর মৃত্যুর খবর নিশ্চিত করেন ছাগলনাইয়া থানার ওসি হাসান ইমাম।