শান্তিনগরে অগ্নিকান্ডে ২৯ দোকান পুড়ে ছাই

চট্টগ্রাম, সারাদেশ, ১ মে ২০২৪, 27 বার পড়া হয়েছে,

শংকর চৌধুরী খাগড়াছড়ি : 
পার্বত্য খাগড়াছড়ি জেলা শহরের শান্তিনগর এলাকায় মধ্যরাতে অগ্নিকান্ডে ২৯টির বেশি দোকান পুড়ে গেছে। মঙ্গলবার রাত ১২টার দিকে তালুকদার মার্কেটে এ অগ্নিকাণ্ড ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের খাগড়াছড়ি ইউনিটের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন জানান।

জাকির হোসেন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তবে পানির সংকটের কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। প্রায় পৌনে দুই ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু জানাতে পারেননি ফায়ারসার্ভিসের এই কর্মকর্তা। তদন্ত করে বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি।

টিন ও বেড়ার তৈরি তালুকদার মার্কেটটিতে বেশিরভাগই ছিল গাড়ির গ্যারেজ। একইসাথে মুদি মাল ও চায়ের দোকানও ছিল। আগুনে মার্কেটের ২৯টি দোকান সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে গেছে বলে জানিয়েছেন, মার্কেটের মালিক জাফর তালুকদার।

তিনি বলেন, “মোবাইলে এক বন্ধু মার্কেটে আগুন লাগার খবর দেয়। এসে দেখি পুরো মার্কেটে আগুন জ্বলছে, ফায়ার সার্ভিস আগুন নেভাতে নেভাতে সব পুড়ে ছাই হয়ে গেছে”।

অগ্নিকান্ডে চার থেকে পাঁচ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্থরা। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।