খাগড়াছড়ির তিন উপজেলা নির্বাচনে যাচাই বাছাইয়ে টিকলো ৩০ ; বাতিল ৬ মনোনয়ন

চট্টগ্রাম, সারাদেশ, ২৩ এপ্রিল ২০২৪, 12 বার পড়া হয়েছে,

মোহাম্মদ রাশেদুজ্জামান অলি,খাগড়াছড়ি:
আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে তিন উপজেলা থেকে চেয়ারম্যান পদে ১৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন (পুরুষ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী সহ মোট ৩৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। তন্মদ্ধে যাচাই-বাছাইয়ান্তে চূড়ান্ত তালিকায় টিকে রইলো ৩০ ; বাতিল করা হয়েছে ৬ জনকে।

২৩ এপ্রিল ২০২৪ মঙ্গলবার বিকালে জেলা প্রশাসকরের কার্যালয়ে খাগড়াছড়ি জেলা রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রাশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ জানান, গত ২১ এপ্রিল ২০২৪ রবিবার  অফলাইন ও অনলাইনে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র দাখিল করেছেন।  খাগড়াছড়ি জেলার দ্বিতীয় ধাপের তিন উপজেলা নির্বাচনে :

খাগড়াছড়ি সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,জ্ঞান রঞ্জন ত্রিপুরা, সুশীল জীবন ত্রিপুরা, সন্তোষিত চাকমা, মোঃ নজরুল ইসলাম, মোঃ আক্তার হোসেন, নির্মিমেষ দেওয়ান।

ভাইস চেয়ারম্যান পদে মোঃ আসাদ উল্লাহ,মোঃ আবু হানিফ,মোঃ শাহাব উদ্দিন সরকার, মোঃ এরশাদ হোসেন,ক্যউচিং মারমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে কল্যাণী ত্রিপুরা (চওয়াপ্রু) ,নিপু ত্রিপুরা ও নিউসা মগ।

দীঘিনালা উপজেলা থেকে চেয়ারম্যান পদে ২জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন হাজি মোঃ কাশেম ও ধর্ম জ্যোতি চাকমা। ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদে মোস্তফা কামাল,মোঃ মজিবর ফরাজী,মোঃ সোলায়মান ও সুসময় চাকমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সীমা দেওয়ান ও বিলকিছ বেগম।

পানছড়ি উপজেলা থেকে চেয়ারম্যান পদে মিটন চাকমা, চন্দ্র দেব চাকমা, শান্তি জীবন চাকমা, কালা চাঁদ চাকমা, সমর বিকাশ চাকমা,মানেক পুতি চাকমা।

ভাইস চেয়ারম্যান পদে লোকমান হোসেন,জয় নাথ দেব,সঞ্জয় চাকমা,সৈকত চাকমা ও কিরণ ত্রিপুরা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনিতা ত্রিপুরা ও সুজাতা চাকমা মনোনয়ন পত্র দাখিল করেন।সকল মনোনয়ন পত্র যাচাই বাছায়ান্তে খাগড়াছড়ি সদর উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী জ্ঞান রঞ্জন ত্রিপুরা ঋণ খেলাপী থাকার কারণে প্রার্থীতা বাতিল বলে ঘোষনা করা হয়।

দিঘীনালা উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী ধর্ম জ্যোতি চাকমা হলফ নামায় তথ্য গোপন করায় ও ভাইস চেয়ারম্যান প্রার্থী সু সময় চাকমা এবং মোঃ মজিবর ফরাজী হলফ নামায় তথ্য গোপন করায় প্রার্থীতা বাতিল ঘোষনা করা হয়েছে।

পানছড়ি উপজেলার চেয়াম্যান পদপ্রার্থী শান্তি জীবন চাকমা হলফ নামায় অসম্পূর্ণ তথ্য প্রদান এবং ফেরারী আসামী হওয়ায় মনোনয়ন বাতিল বলে ঘোষনা করা হয়। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সঞ্চয় চাকমা হলফ নামায় অসম্পূর্ণ তথ্য প্রদান এবং ফেরারী আসামী হওয়ায় প্রার্থীতা বাতিল বলে ঘোষনা করা হয় ।

২য় ধাপে খাগড়াছড়ি জেলার তিন উপলোর ৩০ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়। ৬ জনের বাতিল ঘোষনা করা হয়েছে। তবে ২৩ এপ্রিল ২০২৪ আপিল করতে পারবে ২৪ থেকে ২৬ এপ্রিল আপিল নিষ্পত্তি হবে।