সালথা উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১২-জনের মনোনয়ন পত্র দাখিল

ঢাকা, সারাদেশ, ২১ এপ্রিল ২০২৪, 14 বার পড়া হয়েছে,

আরিফুল ইসলাম, সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ
উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ফরিদপুরের সালথায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জনসহ মোট ১২ জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। রবিবার (২১ এপ্রিল) বিকেলে সালথা উপজেলা নির্বাচন অফিসার মো. ইমরানুর রহমান এই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জানা যায়, সালথা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ওয়াহিদুজ্জামান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন বর্তমান ভাইস চেয়ারম্যান আছাদ মাতুব্বর, জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য শওকত হোসেন মুকুল, উপজেলা যুবলীগ নেতা মোঃ বাদল হোসেন, কৃষকলীগ নেতা আমিন খন্দকার, শ্রমিক নেতা মোঃ ওয়াজেদ শেখ ও নতুন মুখ ইঞ্জিনিয়ার মোঃ মোশাররফ হোসেন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪জন। এরা হলেন- মহিলা নেত্রী ফারজানা ইয়াসমিন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মোরশেদা খানম, সাবেক ভাইস চেয়ারম্যান লেবু মোল্যার স্ত্রী মোছাঃ শিরি বেগম ও সোহেলী বেগম।

এবারই প্রথম বারের মত অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধান বাধ্যতামূলক করা হয়েছে এবং এতে করে কোন প্রার্থী তাঁদের কর্মী–সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার সুযোগ পায়নি। রবিবার ২১ এপ্রিল ছিল মনোনয়নপত্র জমার শেষ সময়। সব কিছু ঠিক থাকলে আগামী ২৩ এপ্রিল বাছাই, প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল ও প্রতীক বরাদ্দ ২ মে এবং ২১ মে সকাল ৯ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ।