মেঘনায় উফশী আউশধানের শুভ উদ্বোধন

চট্টগ্রাম, সারাদেশ, ১৭ এপ্রিল ২০২৪, 11 বার পড়া হয়েছে,

মো. ইব্রাহীম খলিল মোল্লা, মেঘনা (কুমিল্লা) প্রতিনিধি :
কুমিল্লার মেঘনা উপজেলায় এই প্রথম খরিপ-১/২০২৪-২০২৫ মৌসুমে উফশী আউশধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধিকল্পে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মেঘনার আয়োজনে প্রণোদনা কমিটির সভাপতি মেঘনা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস এর নেতৃত্বে এ উদ্বোধন করা হয়।

কমিটির সদস্য সচিব ও মেঘনা উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ শাহে আলম এর ব্যবস্থাপনায় এ সময় উপস্থিত ছিলেন, প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন, সমাজসেবা কর্মকর্তা সমীর কুমার শাহা, যুব উন্নয়ন কর্মকর্তা মো. বেলায়েত হোসেন, মৎস কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফিরোজ আহমেদ মৃধা ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. মুশিকুর রহমান শিকদার প্রমুখ।

এ বিষয়ে কৃষি কর্মকর্তা মোহাম্মদ শাহে আলম ভোরের কাগজকে বলেন, এই উপজেলায় পূর্বে উফশী আউশধানের প্রণোদনা ছিলো না। আমরা এই প্রথম আউশধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপকার ভোগী দুই শত কৃষকদের মাঝে প্রণোদনার ব্যবস্থা করেছি। প্রত্যেকে ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি করে ধান বীজ পাবে এবং ইতিমধ্যে উদ্বোধনের পর পর অনেককেই দেওয়া হয়েছে।