বিজয়নগরে কৃষি অফিসারের তথ্য গোপনের অভিযোগ

বিজয়নগর, ব্রাহ্মণবাড়িয়া, ৬ এপ্রিল ২০২৪, 363 বার পড়া হয়েছে,

রাইট টাইমস ডেস্ক:
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের উপজেলা কৃষি অফিসার শাব্বির আহমেদের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ ইঠেছে। সরে জমিনে জানা যায়, { তথ্য অধিকার আইনে তথ্য প্রাপ্তি সংক্রান্ত বিধিমালার বিধি-৩ দ্রষ্টব্য] অনুযায়ী উপজেলার সকল ইউনিয়নের ২০২২-২০২৩ খ্রিঃ এর সার বীজ প্রদান, প্রশিক্ষণ ব্যয়সহ সরকারি টাকা কোন কোন কাজে ব্যয় হয়েছে তা জানতে চেয়ে আবেদন করলে টালবাহানা করে কালক্ষেপন করেন।
এ বিষয়ে দৈনিক অগ্নি শিখা পত্রিকার সিলেট-চট্টগ্রাম বিভাগীয় ব্যূরোচীফ মোঃ আবদুর রহমান খান (ওমর) তথ্য অধিকার আইনে ১৬ নভেম্বর ২০২৩ খ্রিঃ তথ্য চেয়ে আবেদন করেন । তিনি তার লিখনিতে জানান, উপজেলা কৃষি অফিসার শাব্বির আহমেদ বিজয়নগর যোগদানের পর থেকেই বিভিন্ন অনিয়ম,দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও সঠিক তথ্য গোপন করে আসছে। এমন অনেক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে । তার দায়িত্ব পালন সময়কালীন স্বেচ্ছাচারিতায় সরকারি বিধি বহির্ভূত সার বীজ প্রদান, ভর্তুকি টাকা প্রদান,বিভিন্ন প্রশিক্ষণের নামে টাকা আত্মসাৎ সহ সরকারি টাকা যথার্থ ভাবে ব্যবহৃত হয় নি বলে তিনি মনে করেন । সঠিক তদন্ত-পূর্বক শাব্বির আহমেদ এর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া উচিত বলে মনে করেন অনেকেই।
এ ব্যপারে বিজয়নগর উপজেলা কৃষি অফিসার শাব্বির আহমেদ রাইট টাইমস ২৪ ডট কমকে জানান, আবদুর রহমান খান ওমর তথ্য চাওয়ার পর আমি চিঠি পাঠিয়েছি, সে চিঠি আমার নিকট ফেরত এসেছে।