সিংগাইরে নিন্মমানের সামগ্রী দিয়ে চলছে রাস্তার নির্মাণ কাজ!

ঢাকা, সারাদেশ, ৪ এপ্রিল ২০২৪, 25 বার পড়া হয়েছে,

মাসুম বাদশাহ,সিংগাইর (মানিকগঞ্জ): মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের ভাকুম আয়নালের ব্রীজ হতে বাটি ইস্রাফিলের বাড়ি পর্যন্ত নিন্মমানের সামগ্রী ব্যবহার করে চলছে রাস্তার নির্মাণ কাজ। এ নিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজনের সাথে এলাকাবাসীর চলছে দফায় দফায় বাগবিতন্ডা।
উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে, ১ হাজার ২০০ মিটার এ রাস্তাটির নির্মাণ ব্যয় ১ কোটি ৩৫ লাখ ৩০ হাজার টাকা। স্থানীয় প্রভাবশালী ধনঞ্জয় ঘোষের মালিকানাধীন “মেসার্স ধ্রুব এন্টারপ্রাইজ” নামের ঠিকাদারী প্রতিষ্ঠানটি ওই রাস্তার কাজ শুরু করেছে। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন, বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে ওই রাস্তার বাটি গ্রামে দেখা যায়, নিন্মমানের (রাবিশ) ইটের খোয়া ব্যবহার করে চলছে রাস্তা নির্মাণের কাজ। স্থানীয় বাসিন্দা শহিদুল ইসলাম খোকন, আইয়ুব বিশ্বাস,হাবে বিশ্বাস, রাজা খান,মনুর আলী ও সুমন বেপারী অভিযোগ করে বলেন,রাবিশ ও নিন্মমানের ইটের খোয়ার পাশাপাশি এ রাস্তার মাটি দিছেন ঢাল ভরাট করা হচ্ছে। এ নিয়ে আমরা প্রতিবাদ করলে ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক ধনঞ্জয় ঘোষ ও তার লোকজন উল্টো হুমকি-ধামকি দেয়।

এদিকে, চলমান রাস্তার নির্মাণ কাজে লাগানো হয়নি স্কীম তথ্যবোর্ড। এতে তথ্য সংগ্রহ করতে ভোগান্তিতে পড়তে হয় সংবাদ কর্মীদের। এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান “মেসার্স ধ্রুব এন্টারপ্রাইজের” স্বত্ত্বাধিকারী ধনঞ্জয় ঘোষকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।
ওই রাস্তার কাজের সুপারভিশন অফিসার সার্ভেয়ার আব্দুল মালেক বলেন, নিন্মমানের সামগ্রী দিয়ে কাজ করার কথা না। সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা প্রকৌশলী মো. ইসমাইল হোসেন বলেন, এটা আপনার কাছ থেকে প্রথম শুনলাম। আমি সরেজমিন গিয়ে ভিজিট করে দেখে সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।