সীতাকুণ্ডে আনন্দ ও সিপ এনজিওর ওরিয়েন্টেশন ট্রেনিং সম্পন্ন

চট্টগ্রাম, সারাদেশ, ২৯ মার্চ ২০২৪, 46 বার পড়া হয়েছে,

নন্দন রায় , সীতাকুণ্ড (চট্টগ্রাম)প্রতিনিধি :  চট্টগ্রামের সীতাকুণ্ডে এনজিও সংস্থা আনন্দ ও সিপ আয়োজনে
“Orientation Training on LANN+ PLA for Union Level GoB Staff” শীর্ষক প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে । আজ ২৮ শে মার্চ বৃহস্পতিবার দুপুরে উপজেলা হল রুমে এই ওরিয়েন্টেশন ট্রেনিংয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: নুর উদ্দিন রাশেদ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কে. এম. রফিকুল ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হাবিবুল্লাহ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ তাহমিনা আরজু, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল কাদের প্রমুখ। আনন্দ প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ হাসানুজ্জাম এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকল্প ব্যবস্থাপক এম এ কুদ্দুছ।

উন্নয়ন সহযোগী সংস্থা ওয়েল্ট হাঙ্গার হিলফে এর কারিগরী সহাযোগিতায় কক্সবাজার ও চট্রগ্রামে আনন্দ ও সিপ বাস্তবায়নাধীন কক্সবাজার এবং চট্টগ্রাম এলাকায় জলবায়ু সহনশীল জীবিকায়ন এবং দুর্যোগে ঝুঁকি হ্রাস কার্যক্রমের মাধ্যমে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পে গ্রামীণ জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি নিরাপত্তা বৃদ্ধিকরণে কাজ করে যাচ্ছে ।

এ কার্যক্রমকে আরো বেগবান করার জন্য সীতাকুন্ড উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ, কৃষি বিভাগ, প্রাণিসম্পদ বিভাগের সাথে সমন্বয়ের মাধ্যমে কমিউনিটি পর্যায়ে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা বৃদ্ধিকরণের জন্য সংশ্লিষ্ঠ বিভাগের মাঠ পর্যায়ের কর্মীদের নিয়ে এই এক দিনের একটি ওরিয়েন্টটেশন ট্রেনিং ” আয়োজন করেছে ।