সাদুল্লাপুরে আধুনিক ধান চাষাবাদের কলাকৌশল শীর্ষক কৃষক প্রশিক্ষ

ময়মনসিংহ, সারাদেশ, ৩১ জানুয়ারি ২০২৪, 45 বার পড়া হয়েছে,

শেখ নাসির আহমেদ,গাইবান্ধা জেলা প্রতিনিধি:
গাইবান্ধার সাদুল্লাপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয় রংপুরের উদ্যোগে আধুনিক ধান চাষাবাদের কলাকৌশল শীর্ষক কৃষক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

৩০ জানুয়ারি দুপুরে “কৃষিই সমৃদ্ধি, সমৃদ্ধির জন্য ধান” এই প্রতিপাদ্য কে সামনে রেখে উপজেলা কৃষি অফিসের হল রুমে আধুনিক ধান চাষাবাদের কলাকৌশল শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

সাদুল্লাপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মতিউল আলম এঁর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ মোঃ খোরশেদ আলম, -উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি গাইবান্ধা।

উপজেলার ৬০জন কৃষক ও কৃষাণীর মাঝে আধুনিক ধান চাষাবাদের কলাকৌশল শীর্ষক প্রশিক্ষক হিসেবে ছিলেন ড. মোঃ রকিবুল হাসান (পি.এস.ও) বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয় রংপুর, মোছাঃ সেলিনা জাহান এম এস ও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয় রংপুর, ড. আনোয়ারা আক্তার এম এস ও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয় রংপুর এবং মোঃ সোলায়মান সুমন এম ও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট আঞ্চলিক কার্যালয় রংপুর।

অনুষ্ঠানে প্রশিক্ষকরা আধুনিক প্রযুক্তির মাধ্যমে উন্নত জাতের ধান চাষাবাদের কলাকৌশল শীর্ষক ধারণা প্রদান করেন।
এবং দেশের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন ও তা ধরে রাখতে স্বচেতনতার সাথে অর্থনৈতিকসহ সামগ্রিক উন্নয়ের স্বার্থে আবিস্কৃত উচ্চ ফলনশীল জাতের ধান চাষের আহ্বান জানান।