অধিবেশনে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী সকল প্রক্রিয়া অনুসরণ করে কমিশন প্রফেসর মো. নাসির উদ্দীনকে সভাপতি, প্রফেসর সৈয়দ জাফর আলীকে সাধারণ সম্পাদক ও বিপুল চন্দ্র সরকারকে ১নং সহ সভাপতি করে ২৪ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন। কমিটির অন্যরা হলেন- সভাপতি মণ্ডলীর সদস্য-১ বিপুল চন্দ্র সরকার, সহ সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, মোহাম্মদ মনকিউল হাসনাত, মো. নাছির উদ্দিন (ময়মনসিংহ), সাংগঠনিক সম্পাদক (ঢাকা মহানগর) মনিরুল আলম মাসুম, সাংগঠনিক সম্পাদক (খুলনা) অনুপ কুমার ব্যানার্জী, কোষাধ্যক্ষ ড. এনামুল হক, দপ্তর সম্পাদক, মনিরুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খন্দকার আশরাফুল আলম, সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ মনিরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক স্বরূপ কুমার কাহালি, সাংস্কৃতিক সম্পাদক মো. মুকিব মিয়া, সেমিনার সম্পাদক মো. ওবায়দুল করিম (রিয়াজ), আইন সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন, সহ-কোষাধ্যক্ষ কে. এম. শফিকুল ইসলাম, উপআইন সম্পাদক মো ফিরোজুল হক, প্রচার ও প্রকাশনা উপ সম্পাদক মোহাম্মদ ওয়ায়েছ আলকারনী মুন্সী, সেমিনার উপ সম্পাদক মো. জসীম উদদীন মোল্লা, দপ্তর উপ সম্পাদক মো: শরীফুল ইসলাম মামুন, তথ্য ও গবেষণা উপ সম্পাদক মো. রিপন মিয়া, সমাজ কল্যাণ উপ সম্পাদক শেখ নূর কুতুবুল আলম, সাংস্কৃতিক উপ সম্পাদক সাদিয়া সুলতানা। ৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির অবশিষ্ট সদস্যদের নাম কেন্দ্রীয় কমিটি শীঘ্রই ঘোষণা করবেন বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়। সবশেষে নব-নির্বাচিত কমিটি ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।"/>

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের নেতৃত্বে নাসির-জাফর

শিক্ষাঙ্গন, ১৬ সেপ্টেম্বর ২০২৩, 48 বার পড়া হয়েছে,

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের দুইদিনব্যাপী ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে ২৪ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার ও শনিবার (১৫ ও ১৬ সেপ্টেম্বর) জাতির পিতার স্মৃতি বিজড়িত পূণ্যভূমি টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হয়। বেলা ১২টায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিলের মাধ্যমে কর্মসূচির প্রথম অধিবেশন শুরু হয়। নামাজ ও মধ্যাহ্ন ভোজের বিরতি শেষে দুপুর ২টায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

অধিবেশনে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী সকল প্রক্রিয়া অনুসরণ করে কমিশন প্রফেসর মো. নাসির উদ্দীনকে সভাপতি, প্রফেসর সৈয়দ জাফর আলীকে সাধারণ সম্পাদক ও বিপুল চন্দ্র সরকারকে ১নং সহ সভাপতি করে ২৪ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যরা হলেন- সভাপতি মণ্ডলীর সদস্য-১ বিপুল চন্দ্র সরকার, সহ সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, মোহাম্মদ মনকিউল হাসনাত, মো. নাছির উদ্দিন (ময়মনসিংহ), সাংগঠনিক সম্পাদক (ঢাকা মহানগর) মনিরুল আলম মাসুম, সাংগঠনিক সম্পাদক (খুলনা) অনুপ কুমার ব্যানার্জী, কোষাধ্যক্ষ ড. এনামুল হক, দপ্তর সম্পাদক, মনিরুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খন্দকার আশরাফুল আলম, সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ মনিরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক স্বরূপ কুমার কাহালি, সাংস্কৃতিক সম্পাদক মো. মুকিব মিয়া, সেমিনার সম্পাদক মো. ওবায়দুল করিম (রিয়াজ), আইন সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন, সহ-কোষাধ্যক্ষ কে. এম. শফিকুল ইসলাম, উপআইন সম্পাদক মো ফিরোজুল হক, প্রচার ও প্রকাশনা উপ সম্পাদক মোহাম্মদ ওয়ায়েছ আলকারনী মুন্সী, সেমিনার উপ সম্পাদক মো. জসীম উদদীন মোল্লা, দপ্তর উপ সম্পাদক মো: শরীফুল ইসলাম মামুন, তথ্য ও গবেষণা উপ সম্পাদক মো. রিপন মিয়া, সমাজ কল্যাণ উপ সম্পাদক শেখ নূর কুতুবুল আলম, সাংস্কৃতিক উপ সম্পাদক সাদিয়া সুলতানা।

৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির অবশিষ্ট সদস্যদের নাম কেন্দ্রীয় কমিটি শীঘ্রই ঘোষণা করবেন বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়।

সবশেষে নব-নির্বাচিত কমিটি ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।