নুরের বিরুদ্ধে মামলা কিবরিয়া অনুসারী তারেকের

রাজনীতি, ১৮ জুলাই ২০২৩, 58 বার পড়া হয়েছে,

গণঅধিকার পরিষদ একাংশের সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করেছেন রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন অংশের যুগ্ম সদস্যসচিব তারেক রহমান।

সোমবার বিকালে তারেকের ওপর হামলার অভিযোগে পল্টন থানায় এ মামলা হয়েছে। মামলার এজাহারে তিনজনের নাম উল্লেখসহ আরও চার-পাঁচজন অজ্ঞাতপরিচয়কে আসামি করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া। তিনি টেলিফোনে যুগান্তরকে বলেন, মামলায় নুর তিন নম্বর আসামি।

মামলার এজাহারে বলা হয়েছে, রোববার বিকালে রাজধানীর কালভার্ট রোডের জামান টাওয়ারে অবস্থিত গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের ১৫ তলায় সভা করতে যান তারেক। সভা শেষে ভবনের পার্কিংয়ে মোটরসাইকেল বের করার সময় হামলার শিকার হন। আসামিরা তারেককে এলোপাতাড়ি কিল-ঘুষি, লাথি মারেন। হামলার পর সংগঠনটির নেতাকর্মীরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে রাজধানীর ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে যান।

মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে সাইফুল ইসলাম নামের এক ব্যক্তিকে। ২ নম্বর আসামি ঢাকা মহানগর উত্তরের শ্রমিক অধিকার পরিষদের সভাপতি মাহবুবুল হক শিপন এবং ৩ নম্বর আসামি করা হয়েছে  নুরকে। এছাড়া আরও অজ্ঞাতপরিচয় চার-পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছেন তারেক।

এ বিষয়ে তারেক রহমান বলেন, নুরুল হক নুর হামলার এক দিন আগেই ঘোষণা দিয়েছিলেন রেজা কিবরিয়ার অনুসারীদের কার্যালয়ের আশপাশে দেখা গেলে প্রতিহত করবেন। তার এক দিন পরই হামলা হয়েছে। আমার মাথায়, ঘাড়ে কিল-ঘুষি মেরেছে। এখন হাসপাতাল থেকে বাসায় এসেছি।

এ বিষয়ে গণঅধিকার পরিষদ একাংশের সভাপতি নুরুল হক নুর যুগান্তরকে বলেন, এই মামলা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক। জামান টাওয়ারে যদি মারধরের ঘটনা ঘটত সেটি কেউ না কেউ দেখত। এছাড়া এই ভবনে সিসি ক্যামেরাও রয়েছে। সেখানেও মারধরের কোনো তথ্য নেই।

তিনি আরও বলেন, সরকার গণঅধিকার পরিষদকে ভাঙ্গার জন্য ও আমাকে সামাজিকভাবে নাজেহাল করার জন্য দলছুটদের দিয়ে এগুলো করাচ্ছে। সরকার বা ক্ষমতাসীন দল সরাসরি মামলা না করে অন্যকে দিয়ে করাচ্ছে।

তারেকের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। বিকেলে কেন্দ্রীয় কার্যালয়ে এত মানুষ থাকে, তারা কেউ দেখেনি। বিরোধীদের মাঠে থামাতে না পেরে সরকার ভিন্ন কৌশলে খেলছে।

নুর বলেন, এসব মামলা হামলা ও ষড়যন্ত্র করে গণঅধিকার পরিষদকে দমিয়ে রাখা যাবে না। এক দফার আন্দোলনের মধ্য দিয়ে আমরা এ সরকারের পতন নিশ্চিত করব।