চোখের জলে চিরবিদায় জামিকে, জানাযা শেষে দাফন সম্পন্ন

ব্রাহ্মণবাড়িয়া, মিডিয়া, সারাদেশ, ১০ মার্চ ২০২৩, 83 বার পড়া হয়েছে,

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
চোখের জল ও হৃদয় নিঙরানো ভালবাসায় সিক্ত হয়ে চিরবিদায় নিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি ও চ্যানেল টোয়েন্টিফোর এর সিনিয়র স্টাফ রিপোর্টার রিয়াজ উদ্দিন জামি। বৃহস্পতিবার বাদ মাগরিব শহরের টেংকের পাড় মাঠে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম, জেলা পরিষদ চেয়ারম্যান আল মামুন সরকার, পুলিশ সুপার মোঃ শাখাওয়াত হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন। জানাযা শেষে শেরপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে দুপুরে ভারতের আগরতলা দিয়ে আখাউড়া স্থলবন্দর হয়ে দেশে আনা হয় তার নিথর কফিনবন্দী মরদেহ। এর আগে আগরতলা প্রেসক্লাব চত্বরে তাকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। পাশাপাশি ভারতীয় হাই কমিশন থেকেও তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। দুপুরে জামির নিথর মরদেহ দেশে আসা মাত্রই এক হৃদয় বিদারক পরিবেশের সৃষ্টি হয়। স্বজন, সহকর্মীসহ সকলের বুকফাঁটা আহাজারিতে আকাশ-বাতাস ভারি হয়ে উঠে। পরে তার মরদেহ নিজ বাড়ি ব্রাহ্মণবাড়িয়া শহরের কালাইশ্রীপাড়াস্থ বাসভবনে আনা হয়। সেখানে তাঁকে এক নজর দেখতে শোকর্ত মানুষের ঢল নামে। পরে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে দীর্ঘদিনের কর্মস্থল ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের নিয়ে যাওয়া সেখানে সহকর্মীরা তাকে ফুলেল শ্রদ্ধা জানায়।

রিয়াজ উদ্দিন জামি ১৯৭৪ সালের ৩০ জুন ব্রাহ্মণবাড়িয়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তার পিতা অধ্যাপক আব্দুস সাহিদ ও মাতা ফাতেমা বেগম। ছাত্রাবস্থায় ১৯৯৩ সালে মাত্র ১৯ বছর বয়সেই সাংবাদিকতা পেশায় নিযুক্ত হন। তিনি চ্যানেল টোয়েন্টিফোর, দৈনিক জনকণ্ঠে কাজ করতেন। এছাড়াও তিনি একুশে টেলিভিশন, এনটিভি, আরটিভি, বাংলাদেশ বেতারেও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছিলেন।