রুপা দরবার শরিফে নুপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

বিজয়নগর, ব্রাহ্মণবাড়িয়া, সারাদেশ, 10 June 2022, 128 বার পড়া হয়েছে,

বিজয়নগর প্রতিনিধি : মহানবী হযরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির তৎকালীন জাতীয় মুখপাত্র নুপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে রুপা দরবার শরিফের মোতায়াল্লি কবি ম ফ স তাবরীজ সরকারের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিজয়নগর উপজেলার রুপা দরবার শরিফের ভক্তবৃন্দ ও স্থানীয় মুসলমানরা।

১০ জুন শুক্রবার বিকাল ৩ ঘটিকার সময় রুপা দরবার শরিফ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বিষ্ণুপুর ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিক্ষোভ মিছিল শেষে দরবার শরিফ প্রাঙ্গণে আয়োজিত প্রতিবাদ সমাবেশে কালাছড়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে রুপা দরবার শরিফের মোতয়াল্লি বা সভাপতি কবি ম প স তাবরীজ সরকার এর সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বিষ্ণুপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আল মামুন।

স্বাগত বক্তব্য রাখেন, বিজয়নগর উপজেলা আহলে সুন্নত ওয়াল জামাতের সাধারণ সম্পাদক সাংবাদিক সারোয়ার হাজারী।

এসময় আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি,উপজেলা মডেল মসজিদ এর ইমাম মাওঃ মেজবাহ উদ্দিন, বিজয়নগর উপজেলা প্রেসক্লাব এর সভাপতি এস এম কামরুল হাসান শান্ত, বিষ্ণুপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ হ ম শফিকুল রহমান হানিফ, দারুণ ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসার সভাপতি হাফেজ মোঃ তাজুল ইসলাম, রুপা দরবার শরিফ মসজিদের ইমাম মাও রফিকুল ইসলাম ও সুফি আমির হোসেন, রুপা দরবার শরিফের সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাকিম মেম্বার, বিষ্ণুপুর ইউনিয়নের মেম্বার হুমায়ুন কবির, সাবেক মেম্বার আবু তাহের,আব্দুল হক মাস্টার, রুপা দরবার শরিফ পরিচালনা কমিটির সদস্য শামসুল হুদা, খোকন মিয়া প্রমুখ।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির তৎকালীন জাতীয় মুখপাত্র নুপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ থেকে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করা হয়। এবং ভারতকে আনুষ্ঠানিক ভাবে মুসলিম জাতির কাছে ক্ষমা চাওয়ার জন্য বলা হয়।

পরে মুসলিম বিশ্বের সবার শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন, উপজেলা মডেল মসজিদ এর ইমাম মাওঃ মেজবাহ উদ্দিন।