বিকালে মুখোমুখি শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া

খেলাধুলা, 28 October 2021, 45 বার পড়া হয়েছে,

জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে মাঠে নামছে শ্রীলংকা ও অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-১ থেকে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে দুই দলই। এবার দ্বিতীয় ম্যাচেও জয় ছাড়া আর কিছুই ভাবছে না শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। যে দলই জিতবে তারাই সেমিফাইনালে যেতে এগিয়ে থাকবে।
আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হবে দিনের একমাত্র ম্যাচটি।

বাছাই পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে উঠে শ্রীলঙ্কা। তিন ম্যাচের সবগুলোতেই জয় পেয়ে আত্মবিশ্বাসী হয়ে পরের রাউন্ডে পা রাখে লঙ্কানরা। সুপার টুয়েলভে বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচেই জয় পায় শ্রীলঙ্কা। ৫ উইকেটের জয়ে দিয়ে সুপার টুয়েলভ শুরু করে লঙ্কান দলটি।
অপরদিকে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াও জয় পেয়েছে। ৫ উইকেটে দক্ষিণ আফ্রিকাকে হারায় তারা। বোলারদের দুর্দান্ত নৈপূণ্যে দক্ষিণ আফ্রিকাকে ১১৮ রানেই আটকে রেখেছিল অসিরা। তবে ১১৯ রানের সহজ টার্গেট স্পর্শ করতে কিছুটা বেগ পেতে হয় তাদের। শেষ ওভারে গিয়ে জয়ের দেখা পায় অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার জয়ের পাল্লাটা সমান-সমান। এখন পর্যন্ত ১৬ বারের দেখায় সমান ৮ বার করে জিতেছে দুদল। ২০১৯ সালে সর্বশেষ এই ফরম্যাটে মুখোমুখি হয়েছিলো তারা। ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে অসিরা। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনবারের দেখায় ২ বার অস্ট্রেলিয়া ও একবার জয় পায় শ্রীলঙ্কা। ২০১০ সালের পর আর বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হয়নি দল দুটি।

  • 1
    Share