কালীগঞ্জে বজ্রপাতে গর্ভবতী গাভী পুড়ে ছাই, কৃষকের আহাজারি

সারাদেশ, 2 September 2021, 136 বার পড়া হয়েছে,

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বজ্রপাতে গর্ভবতী গাভীসহ গরু ও ছাগল পুড়ে ছাই হয়েছে। এ সময় গরুর মালিকের গোয়াল ঘর ও নুরনবী বকুল (৫৫)সহ তার পরিবারের ৬/৭ জন গুরুতর আহত হয়েছেন।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) ভোরে উপজেলার ভোটমারী ইউনিয়নের ভুল্যারহাট বাজারের পাশের দক্ষিণ ভোটমারী গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ভোরে হঠাৎ করে বৃষ্টির সাথে বজ্রপাত শুরু হয়। এতে গরুর মালিক নুরনবী বকুলের বাড়িতে বজ্রপাত পড়ে যায়। ওই সময় বজ্রপাতের আগুনে গোয়াল ঘরে আগুন লেগে যায়। ওই আগুনে গোয়াল ঘরসহ একটি গরু ও ছাগল পুড়ে ছাই হয়ে যায়।
আহতদের স্থানীয় লোকজন দ্রুত তাঁকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর বাড়িতে পাঠান চিকিৎসকরা।
এদিকে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল মান্নান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৗস আলম তাদের বাড়িতে পরিদর্শন করেন। পরিবারকে আশ্বাস দেন আর্থিকভাবে সাহায্যের ।
গরুর মালিক নুরনবী বকুল বলেন, এই গাভি দিয়ে ধীরে ধীরে বড় একটি খামার করার স্বপ্ন ছিল আমার স্ত্রী ইসমোতারার । কিন্তু সেটি পুড়ে ছাই হয়ে গেলে। এখন পরিবারটি কিভাবে চলবে সেই চিন্তায় আছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল মান্নান বলেন, বজ্রপাতে কৃষকের একটি গরু ও ছাগল মারা গেছে। এ ছাড়া তিনিসহ তার পরিবারের সদস্যরা গুরুতর আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত কৃষককে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।

Leave a Reply