মিরসরাইয়ে শিক্ষা প্রতিষ্ঠানে ৫ শতাধিক গাছের চারা বিতরণ করলো জোহরা নার্সারী

চট্টগ্রাম, 24 August 2021, 114 বার পড়া হয়েছে,

ফিরোজ মাহমুদ, মিরসরাই প্রতিনিধি:
মিরসরাইয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলদ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৪ আগষ্ট) জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর উদ্যোগে এসব চারা বিতরণ করা হয়।
উপজেলার নিজামপুর সরকারি কলেজ, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ, মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ, বারইয়ারহাট ডিগ্রী কলেজ, মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ, আবুতোরাব ফাজিল মাদরাসা, বজলুছ ছোবহান উচ্চ বিদ্যালয়ে প্রায় পাঁচ শতাধিক চারা বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন নিজামপুর সরকারি কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজের অধ্যক্ষ নুরুল আফচার, বারইয়ারহাট ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ প্রদীপ কুমার দে, মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ নাসির উদ্দিন, প্রভাষক সাইফুল হক সিরাজী, মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোহরাব হোসেন, আবুতোরাব ফাজিল মাদরাসার অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম, মিরসরাই প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোঃ নুরুল আলম, জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর সত্ত্বাধিকারী মোঃ ওমর শরিফ, প্রকৌশলী শাখাওয়াত হোসেন পলাশ প্রমুখ।

জোহরা এগ্রো ফার্মস ও নার্সারীর সত্ত্বাধিকারী মোঃ ওমর শরিফ বলেন, গাছ আমাদের পরম উপকারী বন্ধু। গাছ অক্সিজেন দেওয়ার পাশাপাশি ফল ও মূল্যবান কাঠ দেয়। সবার উচিত অন্তত একটি হলেও ফলজ, বনজ ওষুধি গাছের চারা রোপন করা। আমরা শুধু ব্যবসা নয় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছি। বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানান তিনি।

নিজামপুর সরকারি কলেজের অধ্যক্ষ রফিক উদ্দিন বলেন, সমাজে যতোগুলো মানবিক কাজ আছে তার মধ্যে বৃক্ষরোপন অন্যতম। গাছ আমাদের অক্সিজেন দেওয়ার পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষা করে। বর্ষাকালে বৃক্ষরোপনের উত্তম সময়। জোহরা এগ্রো ফার্মস ও নার্সারী কর্তৃপক্ষকে ধন্যবাদ বৃক্ষরোপণের মতো এমন কর্মসূচী নেওয়ার জন্য।