১০ ঘণ্টা পর শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু

সারাদেশ, 14 August 2021, 94 বার পড়া হয়েছে,

পদ্মা সেতুর পিলারে বারবার ফেরির ধাক্কা লাগার ঘটনায় মুন্সিগঞ্জের শিমুলিয়া ও বাংলাবাজার নৌরুটে শুক্রবার রাত ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। তবে শনিবার (১৪ আগস্ট) সকাল ৭টা ১০ মিনিটে ঘাট থেকে ছেড়ে গেছে ফেরি কুঞ্জলতা।
এ ছাড়া ফেরি বেগম রোকেয়া সকাল সাড়ে ৯টার দিকে ঘাট থেকে ছেড়ে গেছে। ১০ ঘণ্টা ফেরি বন্ধ থাকায় ঘাটে প্রায় তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।
মাওয়া ট্রাফিক পুলিশের টিআই জাকির হোসেন বলেন, শুক্রবার রাত ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। তবে সকালে ফেরি কুঞ্জলতা ঘাট থেকে হালকা গাড়ি ও যাত্রী নিয়ে ছেড়ে গেছে। অপর ফেরি বেগম রোকেয়া সকাল সাড়ে ৯টায় ছেড়ে গেছে। ভারী যানবাহনগুলোকে এ ঘাট থেকে রাতে ফিরিয়ে দেওয়া হয়েছে। তার পরও ঘাটে ৪০টির মতো ভারী যানবাহন, দুই শতাধিক ছোট পরিবহন মিলে প্রায় তিন শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।
শিমুলিয়া ঘাটের উপ-ব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, শক্রবার রাত ৯টা থেকে সকল ফেরি চলাচল বন্ধ ছিল। সকাল থেকে ২-৩টি ফেরি চলছে। এসব ফেরি দিয়ে জরুরি সেবামূলক গাড়ি পারাপার করা হচ্ছে। অন্যান্য পরিবহনগুলোকে বিকল্প নৌরুট ব্যবহার করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।