সরাইল অবৈধ বিদ্যুৎ ব্যবহারে ৫০ লাখ টাকা জরিমানা আদায়

ব্রাহ্মণবাড়িয়া, সরাইল, 28 July 2021, 594 বার পড়া হয়েছে,

মোঃ আল মামুন খান: ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজলা অবৈধ বিদ্যুৎ ব্যবহার করার অপরাধ অর্ধ কাটি টাকা জরিমানা আদায় করে সরকারি রাজস্ব হাতে জমা করেছে সরাইল উপজলা নির্বাহী প্রকৌশলী কার্যালয়।
অফিস সূত্র জানাযায়, উপ-সহকারী প্রকৌশলী মাঃ সুমন হোসেন সরদারর নেতৃত্বে গত দেড় বছর অবৈধ সংযোগ থেকে প্রায় অর্ধ কাটি টাকা জরিমানা আদায় করে সরকারি রাজস্ব হাতে জমা দেওয়া হয়েছে । ২৪৯টি আবাসিক ও ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে এই জরিমানা আদায় করা হয়েছে। গত ২২জুন২১ এক অভিযান পরিচালনা করে একটি অবৈধ সংযোগের জন্য জরিমানা করেছেন বিটঘর গ্রামের মনিরুজ্জামানর রিক্সার গরজ থক ১১৫৫২ টাকা ও বড়ই বাড়ি হোসাইনিয়া সুনিয়া হাফিজিয়া মাদ্রসা ১৫হাজার ৫৭৪ টাকা। নতুন সংযাগর জন্য প্রাক্কলন ব্যয় ১৪৯০ টাকা করা হয়। পরে মাদ্রাসার কমিটির সক্রেটারী মোঃ হাজী সুবুজ আলীর অনুরাধে কমিয়ে একশত টাকা করা হয়। মাদ্রাসার সক্রেটারী মোঃ হাজী সুবুজ আলী ৩০জুন২১ একশত টাকা ও ২৮জুন২১ জরিমানার ১৫হাজার ৫৭৪ টাকা জনতা ব্যাংক সরাইল শাখা বিউবা হিসাব নম্বর জমা করেছে । নির্ধারিত সময় বিটঘর গ্রামর মনিরুজ্জামানর রিক্সার গেরেজের জরিমানার টাকা ব্যাংক জমা না হওয়ায় খাঁজ নিয়ে জানতে পারেন এই গ্রাহক থেকে আল আমিন নিজে টাকা নিয়ে আতসাৎ করে ফেলে। এ বিষয় প্রমানিত হওয়ায় আমিনকে বিদ্যুৎ অফিসের ভিতর ঢুকতে নির্ষেধ করা হয়। আল আমিন এরপর থক অফিসে ঢুকতে পারছে না। এ সুযাগ সরাইল বিদ্যুৎ ভবণের উপ-সহকারী প্রকৌশলী মোঃ সুমন হোসেন সরদারর বিরুদ্ধে দূর্নীতির গুজব রটিয়ে বেড়াচ্ছেন প্রতিষ্ঠানর কথিত কর্মচারী আল আমিন। কিছুদিন ধরে যোগাযোগ মাধ্যম সহ বিভিম্ন মিডিয়ায় তার মিথ্যা বক্তব্য নিয়ে নানা রকম বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি করেছেন বলে দাবী করেছেন উপ-সহকারী প্রকৌশলী মোঃ সুমন হোসেন সরদার। তিনি আরো বলেন, সরাইল সদর ইউনিয়নের জিলুকদাপাড়ার আল আমিনের ভাই রুহুল আমিন সরাইল পিডিবি’তে স্বেচ্চায় ইলেকট্রিশিয়ানের কাজ করত। গত ৭ বছর আগে একটি দূর্ঘটনায় মারা গেছে, তাই তার পরিবার প্রতিমাস ৪ হাজার টাকা করে সহায়তা দিয়ে যাচ্ছে সরাইল পিডিবি অফিস। এরই সুবাদে আল আমিন অফিসে আসা যাওয়া করে স্বেচ্চায় কাজ করত।
সেক্রেটারী মাঃ হাজী সুবুজ আলী বলেন বিদ্যুৎ অফিসকে না জানিয়ে বিদ্যুৎ ব্যবহার করেছিলাম এজন্য মাদ্রাসাকে জরিমানা করেছিল। আমি গত ৩০জুন২১ একশত টাকা ও ২৮জুন২১ জরিমানার ১৫হাজার ৫৭৪ টাকা জনতা ব্যাংক সরাইল শাখা বিউবা হিসাব নম্বর জমা করেছি।
সরাইল উপজলা নির্বাহী প্রকৌশলী মোঃ. সামির আসাব বলেন, গত দেড় বছরে অবৈধ সংযোগ থেকে প্রায় ৫০ লক্ষ টাকা জরিমানা আদায় করে সরকারি রাজস্ব হাতে জমা দেওয়া হয়েছে। তিনি আরা বলন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ সুমন হোসন সরদারর নেতৃত্বে পানিরশ্বর ইউনিয়নের বড়ই বাড়ি হোসাইনিয়া সুনিয়া হাফিজিয়া মাদ্রাসা অবৈধ বিদ্যু চুরি করার অপরাধ ভ্যাটসহ ১৫হাজার ৫৭৪ টাকা জরিমানা করেছিল। মাদ্রাসার সেক্রেটারী মোঃ হাজী সুবুজ আলী অনুরাধে জরিমানা ও প্রাক্কলন ব্যয় কমিয়ে ১৪৯০ টাকা স্থলে ১০০টাকা করা হলে ৩০জুন২১ একশত টাকা ও ২৮জুন২১ জরিমানার ১৫হাজার ৫৭৪ টাকা জনতা ব্যাংক সরাইল শাখা বিউবা হিসাব নম্বর জমা করেন।