রোজিনা ইসলামের মুক্তির দাবিতে প্রেস ক্লাব বিজয়নগরের সাংবাদিকদের মানববন্ধন

ভিডিও, 25 July 2021, 42 বার পড়া হয়েছে,

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন প্রেস ক্লাব বিজয়নগরের সাংবাদিকবৃন্দ।
আজ বেলা ১১ টার সময় প্রেসক্লাব বিজয়নগরের সামনে প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও বাংলা টিভির প্রতিনিধি, শামসুল ইসলাম লিটনের সভাপতিত্বে এবং দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াদুল হক বাবুর পরিচালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা শুধু রোজিনা ইসলামের গলা চেপে ধরেনি, ন্যাক্কারজনক এই ঘটনার মাধ্যমে বাংলাদেশের গণমাধ্যমের কণ্ঠ চেপে ধরা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দুর্নীতির রিপোর্ট প্রকাশ করায় রোজিনাকে নির্যাতন করে গ্রেফতার করা হয়েছে। বাংলাদেশে চোরেরা এক হয়েছে। তারা বাংলাদেশে গণমাধ্যমের যেটুকু স্বাধীনতা আছে সেটুকুও কেড়ে নিতে চায়।’
বক্তারা অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান এবং বাংলাদেশের গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা জোরদার এবং বিভিন্ন সময়ে সাংবাদিকদের নির্যাতনকারীদের বিচারের মুখোমুখি করার দাবি তুলেন। এ সময় এশিয়ান টিভির প্রতিনিধি মোঃ সারুয়ার হাজারী, নবচেতনার প্রতিনিধি কাজী শরিফ উদ্দিন, নিউ নেশানের প্রতিনিধি শফিকুর রহমান শাহীন, সাংবাদিক মেহেদী হাসান মিলন, মোঃ শাহীন চৌধুরী ও মোঃ রুবেল মিয়া সহ অন্যান্য সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।