শার্শায় বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

যশোর, 12 July 2021, 157 বার পড়া হয়েছে,

যশোরের শার্শায় জমি সংক্রান্তের জেরে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন হয়েছে। নিহতের নাম জসিম উদ্দিন (৩০)।

শুক্রবার (১০ জুলাই) আনুমানিক রাত ১১টার দিকে শার্শা উপজেলা জিরানগাছা গ্রামে এ ঘটনা ঘটে। গতকাল রোববার ঘটনাটি সকালে জানাজানি হয়।

নিহত জসিম উদ্দিন ওই গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে। রোববার সন্ধ্যায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিহতের বড় ভাই আব্দুর রউফ, ভাবী লিপি বেগম ও ভাতিজী সাদিয়া খাতুনকে গ্রেফতার করে থানায় এনেছে।

প্রতিবেশিদের কাছ থেকে জানা যায়, নিহত জসিম সহজ-সরল ছেলে। সে ওই গ্রামে কৃষি কাজ করতেন। সে ছিল অবিবাহিত। দীর্ঘদিন ধরে বড় ভাই আব্দুর রউফ বিদেশে থাকতো। সম্প্রতি বাড়ি আসার পর পাকা ঘরবাড়ি নির্মাণ করেছে। জসিম বড় ভায়ের সাথে একই বাড়িতে বসবাস করেন। ছোট ভাই জসিম বড় ভাইয়ের কাছ থেকে জমির ভাগ চাইলে এনিয়ে দুই ভাইয়ের মধ্যে ঝগড়া-বিবাদ শুরু হয়। এরই জের ধরে শুক্রবার রাতে আব্দুর রউফ তার স্ত্রী লিপিকে সাথে নিয়ে মধ্যরাতে জসিমকে মারধর করে শ্বাসরোধ করে হত্যা করে। সকাল বেলা বিষয়টি জানাজানি হলে তারা জানায়,বাথরুমে যাওয়ার সময় পড়ে মৃত্যুবরণ করেছে। স্থানীয় প্রভাশালীরা প্রশাসনকে ম্যানেজ করে শনিবার বিকেলে লাশ দাফন করে।

এ ব্যাপারে জানতে চাইলে বড় ভাই আব্দুর রউফ বলেন, গত রাতে দোকান থেকে বাড়ি এসে ঘরের বাহিরে গেল সেখানে বাঁশের কঞ্চির উপরে পড়ে যায়। সেখান থেকে নাকে, মুখে এবং গলায় দাগ হয়।

ওই গ্রামের ইউপি মেম্বার কে এম হাসান আলী বলেন, কিছুদিন যাবত দুই ভাই এর মধ্যে ঝগড়া-বিবাদের ঘটনা ঘটে। মৃত জসিম আমার কাছে অভিযোগটি জানায়। আমি ও গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ মিলে শনিবারে এক জায়গায় বসে মিমাংসা করার কথা দিয়েছিলাম। কিন্তু সেটা আর হলো না। অবশেষে শনিবার সকাল হলে শুনতে পাই জসিম মারা গেছে।

নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান ও শার্শা থানার পরিদর্শক (তদন্ত) তরিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার জন্য ৩ জনকে থানায় নিয়ে আসা হয়েছে। এই মুহূর্তে কোন কিছু বলা যাচ্ছে না। তদন্ত ও জিজ্ঞাসার পর সব কিছু জানাতে পারবো।