রামপুরায় বাসে হঠাৎ আগুন

ঢাকা, 3 July 2021, 108 বার পড়া হয়েছে,

রাজধানীর রামপুরা ব্রিজের ওপর একটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার সকাল ৭টা ১০ মিনিটে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দুই ইউনিট কাজ করেছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘আমরা সকাল ৭টা ১০ মিনিটে রামপুরা ব্রিজের ওপরে বাসে আগুন লাগার খবর পেয়েছি৷ খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। প্রাথমিকভাবে বাসটির ভিক্টর ক্লাসিক পরিবহন বলে জানা গেছে।’

এ বিষয়ে হাতিরঝিল থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক নিয়াজ বলেন, লকডাউনের কারণে গণপরিবহন বন্ধ থাকায় রামপুরা ব্রিজ এলাকায় অনেকগুলো বাস পার্কিং করা আছে। এর মধ্যে একটি বাসে আগুন লাগে। আগুন ৭টা ৪০ মিনিটে নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

আগুন লাগার কারণ কি প্রশ্ন করা হলে তিনি বলেন, প্রতিটি বাসেই পরিবহনের স্টাফরা রাতে ঘুমান। ধারণা করা হচ্ছে কয়েল বা সিগারেটের আগুন থেকে এ ঘটনা ঘটতে পারে। এ ঘটনায় বাসের এক স্টাফকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হচ্ছে। ঘটনাস্থলে থাকা আমাদের টিম থানায় এলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।