ইলিয়াস সানীকে ইট ছুড়ে অকথ্য গালিগালাজ করলেন সাব্বির

ঢাকা, 17 June 2021, 153 বার পড়া হয়েছে,

কোনভাবেই বিতর্ক এড়াতে পারছেন না সাব্বির রহমান। নানামুখী বিতর্কে জড়িয়ে খুইয়েছেন জাতীয় দলের জার্সিটাও। ক’দিন আগে ক্ষমা চেয়ে জানিয়েছেন, আর কোনধরণের বিতর্কে জড়াবেন না তিনি।

তবে কথা রাখতে পারলেন না সাব্বির। এবার ইট ছুঁড়লেন জাতীয় দলের আরেক সাবেক ক্রিকেটার ইলিয়াস সানীর দিকে। একইসঙ্গে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন বলেও জানা গেছে।

বুধবার ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে শেখ জামাল বনাম ওল্ডডিওএইচএসের মধ্যকার ম্যাচ চলাকালীণ এ ঘটনা ঘটে।

গালিগালাজ ও ইট ছুঁড়ে মারার ঘটনায় সাব্বিরের বিরুদ্ধে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) বরাবর লিখিত অভিযোগ করেছে ইলিয়াস সানীর ক্লাব শেখ জামাল ধানমন্ডি। চিঠিতে তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ক্লাবটি।

ডিপিএলে বিকেএসপির তিন নম্বর মাঠে ওল্ডডিওএইচএসের মুখোমুখি হয় শেখ জামাল। পাশেই বিকেএসপির ৪ নম্বর মাঠে খেলছিল সাব্বির রহমানের লিজেন্ডস অব রূপগঞ্জ। তাদের প্রতিপক্ষ ছিল পারটেক্স।

শেখ জামালের দেয়া ১২১ রানের টার্গেটে ব্যাট করছিল ডিওএইচএস। ফিল্ডিং করছিলেন সাবেক জাতীয় দল ও শেখ জামালের স্পিনার ইলিয়াস সানী। হুট করেই মাঠের বাইরে থেকে তাকে ইট ছুঁড়ে মারেন সাব্বির। একইসঙ্গে করতে থাকেন অকথ্যভাষায় গালিগালাজ। জানা যায়, এসময় বর্ণবৈষম্যমূলক আচরণও করেন তিনি।

ধারণা করা হচ্ছে, পুরোনো ক্ষোভ থেকেই এমন কাণ্ড ঘটাতে পারেন সাব্বির। কারণ শেখ জামাল বনাম লিজেন্ডস অব রূপগঞ্জের ম্যাচেও সানীর সঙ্গে ঝামেলায় জড়ান তিনি।

সিসিডিএম বরাবর পাঠানো চিঠিতে শেখ জামাল লিখেছে, অত্যন্ত দুঃখের সহিত জানাইতেছি যে, অদ্য ১৬ জুন ২০২১ তারিখে বিকেএসপি এর ৩নং মাঠে লেঃ শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব এর মধ্যকার খেলা চলাকালীণ লেঃ শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড- এর খেলোয়াড় জনাব মোহাম্মদ ইলিয়াসকে লিজেন্ডস অব রূপগঞ্জ এর খেলোয়াড় জনাব সাব্বির রহমান রুম্মন মাঠের বাহির হতে বিনা কারনে উপুর্যপরি ইট ছুঁড়ে মারেন।

অকথ্য ভাষায় গালিগালাজ ও উচ্চস্বরে বর্ণ বৈষম্য মূলক আচরণ করে বলেন যে, ওই কাইল্যা, কাইল্যা, কাইল্যা ইলিয়াস। যাহা একজন প্রফেশনাল ক্রিকেট খেলোয়াড় হিসেবে এহেন আচরণ অশোভনীয়ই নয়, শাস্তিযোগ্য অপরাধও বটে। এমতাবস্থায়, জনাব সাব্বির রহমান রুম্মন এর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ১১টি টেস্ট, ৬৬টি ওয়ানডে ও ৪৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সাব্বির রহমান। অন্যদিকে জাতীয় দলের হয়ে ৪টি টেস্ট, ৪টি ওয়ানডে ও ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইলিয়াস সানী।