সরাইলে সাংবাদিক আল মামুন খানের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামত

ব্রাহ্মণবাড়িয়া, সরাইল, 15 June 2021, 116 বার পড়া হয়েছে,

রাইট টাইমস ডেস্ক :

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এশিয়ান টেলিভিশন ও দৈনিক ভোরের ডাক পত্রিকার সরাইল প্রতিনিধি আল মামুন খান এর উদ্যোগে স্বেচ্ছাশ্রমে মলাইশ-শাহজাদাপুর রাস্তা মেরামত করা হয়েছে। আজ মঙ্গলবার(১৫জুন) দিন ব্যপি স্থানীয় এলাকাবাসীর সহায়তায় রাস্তাটি মেরামত করা হয়।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, স্বাধীনতার পর থেকে অদ্যাবদি সরাইল উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের মলাইশ-শাহজাদাপুর রাস্তাটি কাচাঁ রাস্তাই রয়েছে। রাস্তাটি পাকা করণের জন্য স্থানীয় শাহজাদাপুর, নেয়ামতপুর, দাউরিয়া ও মলাইশ গ্রামের হাজার হাজার জনগণ যুগ যুগ ধরে দাবি করে আসলেও অদ্যাবদি রাস্তাটি পাকা করা হয়নি।

সম্প্রতি স্থানীয় এমপি উকিল আব্দুস সাত্তার ভূইঁয়ার বিশেষ বরাদ্ধে রাস্তাটিতে মাটি ভরাটের মাধ্যমে যানবাহন চলাচলের উপযোগী করা হলেও বৃষ্টিজনিত কারনে বর্তমানে রাস্তাটি কর্দমাক্ত হয়ে যানবাহন ও জনসাধারণের চলাচলে মারাত্বক প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। ফলে উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে যাতায়াতে এলাকাবাসীদের অবর্ননীয় কষ্ট ভোগ করতে হচ্ছে। রোগী পরিবহনসহ জরুরী প্রয়োজনে কর্দমাক্ত এই রাস্তা দিয়ে সিএনজি অটোরিক্সা ও অন্যান্য যানবাহনকে যাত্রী সাধারণ বাধ্য হয়ে ধাক্কা দেওয়ার মাধ্যমে কষ্ট কর গন্তব্যে যেতে হচ্ছে।
এই দৃশ্য দেখে মানবতার কল্যাণে স্থানীয় সিএনজি মালিক, ড্রাইভার ও শ্রমিকসহ এলাকাবাসীর সহায়তায় স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামতে এগিয়ে আসেন শাহজাদাপুর গ্রামের বাসিন্দা সাংবাদিক আল মামুন খান। শাহজাদাপুর ইসলাম ব্রিক্স এর মালিক হাজী ওসমান এর সাথে যোগাযোগ করে তিনি ৩০ ট্রাক ইটের চুরকি(ভাঙ্গা ইট) এনে রাস্তা মেরামত করেছেন। জনগণের স্বার্থে বিনা টাকায় ইটের চুরকি (ভাঙ্গা ইট) দিয়ে সহযোগীতা করায় ইসলাম ব্রিক্স এর মালিক হাজী ওসমানকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় লোকজন। এ

এ ব্যপারে সাংবাদিক আল মামুন খান বলেন, সরাইল উপজেলার মধ্যে সবচেয়ে অবহেলিত জনগণ আমরা। সব জায়গায় রাস্তার উন্নয়ন হলেও আমাদের শাহজাদাপুর-মলাইশ রাস্তার উন্নয়ন স্বাধীনতার পঞ্চাশ বছরেও হয়নি।
তিনি আরও বলেন, দেশের শীর্ষ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় একাধিকবার রাস্তাটি নির্মাণের জন্য সংবাদ প্রকাশিত হয়েছে। মহান জাতীয় সংসদেও স্থানীয় সংসদ সদস্যগণ রাস্তাটি নির্মাণের দাবি উত্তাপণ করেছেন। রাস্তাটি নির্মাণের ব্যপারে কেবল আশ্বাস পাওয়া ছাড়া তেমন কোনো কাজ হয়নি।

বর্তমানে বৃষ্টিজনিত কারনে রাস্তাটির বিভিন্ন স্থানে কর্দমাক্ত ও গর্ত সৃষ্টি হয়েছে। ফলে যানবাহন ও জনগণের চলাচলে মারাত্বক দুর্ভোগ দেখে স্বেচ্ছাশ্রমে স্থানীয় সিএনজি মালিক, ড্রাইভার, শ্রমিক ও এলাকাবাসীদের নিয়ে শাহজাদাপুর ইসলাম ব্রিক্স এর মালিক হাজী ওসমান সাহেবের সহায়তায় রাস্তাটি মেরামত করে আপাততঃ যানবাহন চলাচলের উপযোগী করা হয়েছে।

তবে সাময়িকভাবে রাস্তাটি দিয়ে যানবাহন চলাচল করার উপযোগী করা হলেও যেকোনো সময় রাস্তাটি ভেঙ্গে যান চলাচলের অনুপযোগী হতে পারে।

মলাইশ-শাহজাদাপুর রাস্তাটি দ্রুত নির্মাণ করে হাজার হাজার জনগণের দুর্ভোগ লাঘব করতে সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন এলাকাবাসী।