বিড়াল, কবুতর দেখলেই গুলি করে হত্যার নির্দেশ কিমের

সারাদেশ, 5 June 2021, 46 বার পড়া হয়েছে,

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের নিষ্ঠুরতা কথা প্রায়ই আন্তর্জাতিক গণমাধ্যম গুলোতে প্রকাশিত হয়। এবার এলো নতুন এক প্রতিবেদন। সবশেষ যে আদেশ তিনি দিয়েছেন, তাতে নিষ্ঠুরতা মাত্রা আগের যেকোনো সময়ের চেয়ে ছাড়িয়ে গেছে। অন্য দেশের সীমান্ত পার হয়ে কোনও বিড়াল ও কবুতর উত্তর কোরিয়ায় প্রবেশ করলে হত্যা নির্দেশ দিয়েছেন তিনি। এক প্রতিবেদনে এ তথজ্য জানিয়েছে টাইমস নাও নিউজ।

এমন নির্দেশনায় কিমের দাবি করেন, সীমান্ত পেরিয়ে চীন থেকে উত্তর কোরিয়া করোনাভাইরাস নিয়ে আসছে বিড়াল ও কবুতর। করোনার প্রকোপ খতিয়ে দেখতে তদন্তে নামে উত্তর কোরিয়া প্রশাসন। আর সেই তদন্তের রিপোর্টে ভাইরাসটি ছড়ানোর জন্য কবুতর, বিড়ালদের দায়ী করা হয়েছে।

তদন্ত রিপোর্ট প্রকাশের পরেই চীনের সীমান্ত পেরিয়ে কোনও পশু বা পাখি উত্তর কোরিয়ায় ঢুকলেই গুলি করে মেরে ফেলার নির্দেশ জারি করেছেন কিম। এমনকি বিড়াল পোষার কারণে কর্তৃপক্ষের রোষের মুখেও পড়তে হচ্ছে দেশটির জনগণকে। এজন্য শাস্তির পাশাপাশি আইসোলেশনেও থাকতে হচ্ছে এসব পরিবার গুলোকে।

টাইমস নাও নিউজ জানায়, স্থানীয় প্রশাসনকে পশু-পাখি মারার জন্য চাপ দিচ্ছে কিম সরকার। যদিও কিমের এমন আদেশে উত্তর কোরিয়া জনগণের একাংশ ক্ষুদ্ধ বলেও শোনা যাচ্ছে। এগুলোর কোনও কিছুই তোয়াক্কা করেন না কিম জং উন।