প্রতিবন্ধী পরিবারের সহায়তায় “যুব খান ফাউন্ডেশন (JKF)

ব্রাহ্মণবাড়িয়া, সরাইল, 20 November 2020, 69 বার পড়া হয়েছে,

মোঃ আল মামুন খান: গত ১১-১১-২০২০ ইং তারিখে “JKF প্রতিবন্ধী সহায়তা “প্রজেক্ট এর মাধ্যমে দশটি প্রতিবন্ধী পরিবারকে এক মাসের করে ত্রাণ সহায়তা প্রদান করেন।

এ প্রসঙ্গে যুব খান ফাউন্ডেশন (JKF) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ রাইসুল ইসমাইল খান জানান নতুন প্রজেক্ট হিসেবে ১০০ প্রতিবন্ধী পরিবারকে পর্যায়ক্রমে ১ মাসের করে ত্রান সহায়তা দেওয়া হবে। পাশাপাশি যুব খান ফাউন্ডেশন (JKF) করোনা প্রাদুর্ভাবে কি কি কার্যক্রম করেছে সে সম্পর্কে জানতে চাইলে উনি বলেন ঢাকাতে ৭০ml এর ২০০ হ্যান্ড স্যানিটাইজার রাস্তায় পড়ে থাকা অসহায় মানুষের মাঝে বিতরণ, রিক্সাচালকদের মাঝে ৩০০ মাস্ক বিতরন, ২২৫ টি নিন্ম মধ্যবিত্ত কর্মহীন অসহায় পরিবারের ভাই বোনদের জন্য ত্রান সহায়তা প্রদান করা হয়।

তিনি আরো বলেন সংগঠনটি আত্মপ্রকাশ হওয়ার পর থেকে প্রতি ঈদে অসহায় গরিব মানুষের পরিবারকে সেমাই, চিনি ,দুধ এবং কাপড় বিতরণ করে যাচ্ছে। অর্থায়ন এর ব্যাপারে জানতে চাইলে ওনি বলেন এ সংগঠনের অর্থায়ন সম্পূর্ণ রূপে পারিবারিক ভাবে হয়ে থাকে। যুব খান ফাউন্ডেশন (JKF) এর লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে ওনি বলেন

যুব খান ফাউন্ডেশন (JKF) আপাতত পাঁচটি প্রজেক্ট এর মাধ্যমে কাজ করে সেগুলো হলোঃ

১) JKF প্রতিবন্ধী সহায়তা।
২) JKF মানবিক সহায়তা।
৩) JKF শিক্ষা সহায়তা।
৪) JKF প্রাতিষ্ঠানিক সহায়তা।
৫) JKF চিকিৎসা সহায়তা।

এই প্রজেক্ট সবগুলোই করে থাকে “জেকেফ” এর প্লানিং ও সামর্থ্য অনুযায়ী। একেক সময় একেক টি প্রজেক্ট চালু থাকে কর্তৃপক্ষের সিদ্ধান্তের উপর। বর্তমানে যেমন চালু আছে “JKF প্রতিবন্ধী সহায়তা”।
প্রতিষ্ঠাতা উপদেষ্টা মোঃ ইসমাইল খান বলেন “শান্তির পথে মানবতার সেবায় ” স্লোগানে এগিয়ে যেতে ঘরোয়া ভাবে আত্মপ্রকাশ হয়েছে যুব খান ফাউন্ডেশন (JKF) ২০১৭ সালে। নিজের দায়িত্ববোধ থেকেই করা এ সংগঠন। এটি একটি অরাজনৈতিক, অলাভজনক ও পারিবারিক একটি সংগঠন। এ সংগঠনের সকল সদস্য একে অন্যের আত্মীয়-স্বজন। সর্বশেষ ওনি ধন্যবাদ জানান ওনার সংগঠনের প্রধান উপদেষ্টা সারা আনাম , সুলতানা লাভলী ,সোহান মাহমুদ , সমন্বয়ক ইয়াকুব খান সাচ্ছু, ডাঃ আয়েশা রাইসুল , রাজু আহমেদ তারেক সহ সংগঠনের সকল সদস্যবৃন্দদের এবং কৃতজ্ঞতা জানাই আমাদের বিভিন্ন শুভাকাঙ্ক্ষী ও সাংবাদিক ভাইদের যারা সবসময় পাশে থেকে অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন।

  • 40
    Shares