বিজয়নগর ছাত্র কল্যাণ পরিষদের বৃক্ষ রোপন কর্মসূচী পালন

বিজয়নগর, ব্রাহ্মণবাড়িয়া, 29 August 2020, 187 বার পড়া হয়েছে,

‌শেখ ম‌হিউ‌দ্দিন রু‌বেল ঃ
” সমৃদ্ধ দেশ গড়বে আলোকিত নাগরিক ” এই স্লোগানকে সামনে রেখে উত্তরোত্তর সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে “বিজয়নগর উপজেলা ছাত্র কল্যাণ পরিষদ “। গতকাল (২৮ আগস্ট ২০২০) সামাজিক দূরত্ব বজায় রেখে অত্র সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র সংগঠনের সভাপতি মো. আতীকুল ইসলাম এবং পরিচালনা করেন সেক্রেটারি মো. তোফাজ্জল হক সরকার।

‘গাছ লাগান, পরিবেশ বাঁচান’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ‘বিজয়নগর উপজেলা ছাত্রকল্যাণ পরিষদ’ এর পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় প্রাথমিক ধাপে বিভিন্ন প্রজাতির ১০০ টি চারাগাছ রোপণ করা হয়।
পরিবেশগত ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের গুরুত্ব অসামান্য। বৃক্ষরোপণ কর্মসূচিতে বৃক্ষরোপণের গুরুত্ব ও প্রয়োজনীয়তার কথা আলোচনা করা হয়েছে এবং বেশি বেশি গাছ লাগানোর জন্য শিক্ষার্থীদের উৎসাহিত করা হয়েছে।

বৃক্ষরোপণ শেষে আলোচনা সভা শুরু হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন অত্র সংগঠনের সেক্রেটারি এবং সমাপনী বক্তব্য রাখেন সভাপতি। সভাপতি তার বক্তব্যে বলেন, আমরা বিজয়নগর এর সর্বত্র শিক্ষার মান উন্নয়নের জন্য কাজ কববো।
সেক্রেটারি তার বক্তব্যে বলেন, আমরা সব সময় বিজয়নগর এর শিক্ষা সহ সমাজসেবা মূলক কাজগুলো সামনের দিনগুলোতে ও করে যাবো।

তাছাড়া আরও বক্তব্য রাখেন অত্র সংগঠনের সাবেক সেক্রেটারি ও আহবায়ক কামরুল হাসান তারেক, সাবেক সভাপতি হৃদয় দস্তগীর, সাবেক সহ সভাপতি বাহারুল হক সুমন ও মুশফিকুর রহমান রাকিব।

সংগঠন ছাত্রদের কল্যাণে ভবিষ্যতে কীভাবে কাজ করে যাবে সে বিষয়গুলো বক্তারা গুরুত্বের সাথে আলোকপাত করেন। রাকিব তার বক্তব্যে সংগঠনের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরেন এবং সামনের দিকে যেন আরও গৌরব অর্জন করতে পারে সে আশা ব্যক্ত করেন।

বক্তারা তাদের বক্তব্যে সংগঠনের বিভিন্ন কর্মসূচির কথা আলোচনা করেন। মুক্তিযোদ্ধাদের ও অবসর প্রাপ্ত শিক্ষকদের সম্মাননা প্রদান করা, বিভিন্ন সামাজিক কাজে অবদানকারীদের সম্মাননা প্রদান করা, বিশ্ববিদ্যালয়ে চান্স প্রাপ্তদের এবং এসএসসি ও এইচএসসি তে এ প্লাস প্রাপ্তদের ক্রেস্ট প্রদান করা, বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় ছাত্রদের সহযোগিতা করা, গরীব ছাত্রদের বৃত্তি প্রদান করা, স্বেচ্ছায় রক্ত দান করা সহ আরো অনেক কর্মসূচীর মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে ‘বিজয়নগর উপজেলা ছাত্র কল্যাণ পরিষদ ‘।
আগামী দিনে বিজয়নগর উপজেলা ছাত্রকল্যাণ পরিষদ সৃজনশীল কাজের মধ্য দিয়ে এগিয়ে যাবে এই প্রত্যাশায় সবাই তাদের বক্তব্য ব্যক্ত করে আলোচনা সভার ইতি টেনেছেন।