বড়াইগ্রামে ঈদে ২২ হাজার পরিবারের জন্য বিনামূল্যে খাদ্য সহায়তা

নাটোর, সারাদেশ, 22 July 2020, 44 বার পড়া হয়েছে,

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রাম উপজেলার দুটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে অতিদরিদ্র, প্রতিবন্ধী ও অসচ্ছল পরিবারের মাঝে বিনামূল্যে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার উপজেলার বনপাড়া পৌরসভায় মেয়র অধ্যাপক কেএম জাকির হোসেন দরিদ্রদের মাঝে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী ও উপজেলা ভাইস-চেয়ারম্যান আতাউর রহমান আতা উপস্থিত ছিলেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, ঈদুল আজহায় বড়াইগ্রামে মোট ২২ হাজার ১২৪টি পরিবারের মাঝে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কার্ডের মাধ্যমে চাল বিতরণ করা হবে। তার মধ্যে বনপাড়া পৌরসভায় চার হাজার ৬২১টি পরিবারে ৪৬.২১ টন, বড়াইগ্রাম পৌরসভায় ৩ হাজার ৮১টি পরিবারের মাঝে ৩০.৮১ টন, জোয়াড়ি ইউনিয়নে ২ হাজার ৪৬৭টি পরিবারে ২৪.৬৭ টন, বড়াইগ্রাম ইউনিয়নের ২ হাজার ৩৫৩টি পরিবারে ২৩.৫৩ টন, জোনাইল ইউনিয়নে ২ হাজার ৩৯টি পরিবারে ২০.৩৯ টন, নগর ইউনিয়নে ২ হাজার ৫৪৮টি পরিবারে ২৫.৪৮ টন, মাঝগাঁও ইউনিয়নে ২ হাজার ১৪৯টি পরিবারে ২১.৪৯ টন, গোপালপুর ইউনিয়নে ১ হাজার ৫৫৮টি পরিবারের মাঝে ১৫.৫৮ টন ও চান্দাই ইউনিয়নে ১ হাজার ৩০৮টি পরিবারের মাঝে ১৩.০৮ টন চাল বিতরণ হবে। ভিজিএফ কর্মসূচির আওতায় বর্তমান সরকারের পক্ষ থেকে বিনামূল্যে প্রতিটি দুস্থ পরিবারের একজন কার্ডধারীকে ১০ কেজি করে চাল দেয়া হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, অতিদরিদ্র, প্রতিবন্ধী ও অসচ্ছল পরিবারের মধ্যে পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে বিনামূল্যে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। ইতিমধ্যেই সংশ্লিষ্ট পৌরসভা ও ইউপিতে মোট ২২১.২৪ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।