মাধবপুরে করোনা প্রতিরোধে পুলিশের চেকপোস্ট

সিলেট, 13 April 2020, 210 বার পড়া হয়েছে,

লিটন পাঠান মাধবপুর প্রতিনিধি
হবিগঞ্জের মাধবপুরে করোনার সংক্রমন প্রতিরোধ ও সচেতনতা বাড়াতে মাধবপুরে চেকপোস্ট কার্যক্রম শুরু করেছে, সুযোগ্য পুলিশ জনাব মোহাম্মদ উল্লা বিপিএম পিপিএম দিকনির্দেশনায় সার্কেল এএসপি জনাব নাজিম উদ্দিন এবং মাধবপুর ট্রাফিক জোনের ইম্সপেষ্টর ফারুক আল মামুন ভুইয়া এবং মাধবপুর থানার অফিসার ইনচার্জ ওসি ইকবাল হোসেন, এর বাস্তবায়নের
মাধবপুর ট্রাফিক জোন ও থানা পুলিশের পক্ষ থেকে সিলেট বিভাগের প্রবেশদ্বার খ্যাত মাধবপুর থানা এলাকায় যানবাহন ও মানুষ চলাচল নিয়ন্ত্রণ হচ্ছে কঠিন ভাবে, কার্যক্রম শুরু হয় ( ১৩.এপ্রিল) সকালে ঢাকা সিলেট মহাসড়কের মাধবপুর মনতলা রাস্তার পাশে চেকপোস্ট বসানো হয়। এসময় সামাজিক দুরত্ব বজায় রাখতে ইজিবাইকে ৬ জন এক সাথে না চলা, মোটর সাইকেলে একজনের বেশি না বসা, বাইরে অযথা ঘোরাঘুরি না করে বাড়ীতে থাকার নির্দেশ দেন। এছাড়াও ব্যক্তিগত গাড়ি চালক ও সড়কে চলাচলকারীদের করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিষয়ক নানা পরামর্শ দেওয়া হয়।
এ সময় মাধবপুর ট্রাফিক জোনের ইন্সপেক্টর ফারুক আল মামুন ভুইয়া বলেন, করোনার সংক্রমন রোধে সড়ক মহাসড়কে জরুরী কাজ বাদে চলাচলকারী যানবাহন ও মানুষকে ঘরে থাকতে পরামর্শ দেওয়া হয়। এবং আরো বলেন জরুরী প্রয়োজন ছাড়া বাড়ীর বাইরে যাবেন না বাইরে যেতে হলে সব সময় মাস্ক ব্যবহার করুন, হাত না ধুয়ে খালি হাতে নাক, মুখ ও চোখ স্পর্শ করবেন না আবশ্যিক না হলে নাক, মুখ ও চোখ স্পর্শ করা থেকে বিরত থাকুন। মনে রাখবেন এই তিন পথে করোনা ভাইরাস আপনার শরীরে প্রবেশ করতে পারে এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কর্মসূচী চলমান থাকবে।