মাধবপুর মেরাশানীতে শিক্ষানুরাগী আক্তার হোসাঈনের উদ্যোগে ১৫০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

সিলেট, 1 April 2020, 245 বার পড়া হয়েছে,

এইচ.এম জহিরুল ইসলাম :  মরন ঘাতি করোনা ভাইরাসের প্রভাবে হোম কোয়ারেন্টাইনে থাকা হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের মেরাসানী এলাকার গরিব অসহায় মানুষগুলো কর্মহীন ও অসহায় হয়ে পড়েছে। আর এ অসহায় কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের ১৫০ টি পরিবারের মাঝে ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন ধরনের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ বুধবার সকালে বহরা ইউনিয়নের কৃতি সন্তান মেরাসানী গ্রামের বিশিষ্ট শিক্ষানুরাগী  মো: আক্তার হোসাঈনের   উদ্যোগে বহরা  ইউনিয়নের ১৫০টি সুবিধাবঞ্চিত, স্বামীপরিত্যক্ত, প্রতিবন্ধি পরিবারের মাঝে এক ব্যাগ করে খাদ্য সামগ্রী (চাল, ডাল, পিঁয়াজ, তেল,লবন) বিতরণ করেন তিনি।

খাদ্য সামগ্রী বিতরণকালে বলেন, কর্মহীন মানুষের অভাব কি তা তিনি বুঝেন। শিক্ষানুরাগী হিসেবে  সামাজিক দায়বদ্ধতা থেকে তিনি এলাকার কর্মহীন সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন।

এসময় তিনি আরও বলেন, প্রতিটি ইউনিয়নের পাড়া মহল্লায় জনপ্রতিনিধি ও ধনী ব্যক্তিরা যদি এসব মানুষের পাশে দাঁড়ান তাহলে হত দরিদ্র মানুষগুলো একটু সুবিধা হলেও পাবে। তাছাড়া নিম্ন আয়ের মানুষ গুলোর সমাজের বিত্তবানদের দিকে তাকিয়ে আছে। জাতীয় এ মহামারীতে তাদের পাশে দাঁড়ানোটা এখন সকলের দায়িত্ব বলে   তিনি মনে করেন।

এ ছাড়াও তিনি গতকাল  এলাকার বিভিন্ন স্থানে স্প্রে প্রদান করেন।

এ সময় তিনি বলেন উক্ত বিষয়ে তাকে  সার্বিক সহযোগিতা ও যাবতীয় পরামর্শ প্রদান করেন  তার বড় ভাই শাহজালাল সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান  প্রভাষক  মোঃ আব্দুল জব্বার এবং প্রবাসী  মোঃ আশিকুল ইসলাম চুট্ট।

বিতরনের সময় সহযোগিতা করেন, আক্কল মিয়া, রোবেল মিয়া, সুজন মিয়া, সাইফুল, মিঠু, জিতু, সোহেল, পারভেজ, বিল্লাল, হাসান, সেলিম, কামরুল হাসান,সৌরভ, জয়নাল,শচীন, আলম প্রমূখ।