সরাইলে ভিজিডি চাল আত্মসাতের অভিযোগে ৫জন আটক

সরাইল, 12 September 2019, 388 বার পড়া হয়েছে,


ষ্টাফ রিপোর্টার সরাইল থেকে:
দুস্থ নারীদের জন্য বরাদ্দকৃত ভিজিডি চাল আত্মসাতের অভিযোগে পাওয়া যায় । ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার ৯নং শাহজাদাপুর ইউনিয়নের দেওড়া গ্রামে আজহার মিয়ার বাড়ি থেকে ভিজিডি চাউলের বস্তা পরির্বতনের সময় উদ্ধার করে পুলিশ । এর সাথে জড়িত ৫জনকে আটক করা হয়েছে।

গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের দেওড়া গ্রামের আজহার মিয়ার বাড়ি থেকে ১০০ বস্তা চাউলসহ ৫জনকে আটক করা হয়েছে। ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন বুধবার কার্ড ভোগীদের তিন মাসে স্থলে শুধু ১ মাসের চাল বিতরণ করেছে। এ বিষয়ে এলাকায় অসন্তোষের সৃষ্টি হয়। চাল আত্মসাতের অভিযোগ এনে সরাইল থানা পুলিশ বাদী হয়ে শাকিল মিয়া (২০), রাজন মিয়া(২০) মহিবুর রহমান(৪০) মাসুক মিয়া(৪৫) তৌহিদ মিয়াসহ(৫০) ৫জনের নামে মামলা দায়ের করেছেন।

সরাইল থানার কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শাহজাদাপুর ইউনিয়নের দেওড়া গ্রামে আজহার মিয়ার বাড়ি থেকে ১০০ বস্তা ভিজিডি চাউল উদ্ধার করা হয়েছে। এ সময় ৫জনকে আটক করা হয়েছে । এ বিষয়ে পুলিশ বাদী হয়ে সরাইল থানায় মামলা করা হয়েছে ।

উপজেলা নির্বাহী অফিসার এ এস এম মোসা জানান, খাদ্যগুদাম থেকে জুলাই, আগষ্ট ও সেপ্টেম্বর তিন মাসের ১৫৭জন ভিজিডি কার্ড ভোগীর ১৪,১৩০ মেঃটন চাল উত্তোলন করেন শাহজাদাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুর রহমান।
অথচ এ চাউল দেওড়া গ্রামে আজহার মিয়ার বাড়ি থেকে বস্তা পরির্বতনের সময় উদ্ধার করা হয় । এ বিষয়ে ব্যাবস্থা নেয় হবে ।