সরাইলে শিক্ষার্থীদের ঝুঁকিপূর্ণ পারাপার

সরাইল, 3 September 2019, 239 বার পড়া হয়েছে,


আলমগীর মিয়া, সরাইল প্রতিনিধি ঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়টি ঢাকা-সিলেট মহাসড়কের পূর্ব পাশে মনোরম পরিবেশে অবস্থিত। এ বিদ্যালয়ে প্রায় সাতশত শিক্ষার্থী সড়কের পশ্চিম পাশের বাসিন্দা। কোমলমতি শিক্ষার্থীরা প্রতিদিন বিদ্যালয়ে আসতে জীবনের ঝুঁকি নিয়ে সড়ক পারাপার হতে হয়। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকার হাজার হাজার মানুষ ঢাকা-সিলেট মহাসড়কটি নিরাপদে শিক্ষার্থীদের পারাপারের জন্য বিদ্যালয়ের সামনে একটি ফুট ওভার ব্রীজ নির্মাণের দাবী করে আসছে। এ সড়কটি দিয়ে ঢাকা-সিলেট, কুমিল্লা-সিলেট, সরাইল, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া, মাধবপুর সহ দেশের বিভিন্ন স্থানের যানবাহন চলাচল করে, কখন যে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যায় এ নিয়ে ছাত্র, শিক্ষক ও অভিভাবকরা সর্বদা দুশ্চিন্তায় থাকেন। এলাকাবাসি বলেন, এই সড়কে প্রতিনিয়ত একের পর এক দূর্ঘটনা ঘটেছে, এলাকার সাধারণ মানুষ ও ছাত্র-ছাত্রীরা দূর্ঘটনার শিকার হয়েছে। শির্ক্ষাথীদের সড়ক দূর্ঘটনারোধে শিক্ষকরা লাল পতাকা সংকেত দিয়ে ট্রাফিকের দায়িত্ব পালন করে ছাত্র-ছাত্রীদের নিরাপদ পারাপারে সহযোগিতা করছেন।
শিক্ষার্থীরা একটি ফুট ওভার ব্রীজ দাবী করে জানায়, জীবনের ঝুঁকি নিয়ে সড়কটি পার হতে হয়, কখন যে কোন দূর্ঘটনা ঘটে তাই দুশ্চিন্তায় থাকি, একটি ফুট ওভার ব্রীজ নির্মাণ হলে আমাদের সমস্যা থাকবেনা, এটি আমাদের প্রাণের দাবী।
প্রধান শিক্ষক মোঃ খোরশেদ আলম বলেন, একটি ফুট ওভার ব্রীজ নিমার্ণের জন্য অনেক নেতারা আশ্বাস দিয়েছেন কিন্তু এখনো বাস্তবায়ন হয়নি। কোমলমতি শিক্ষার্থীদের সড়ক পারাপার নিয়ে সর্বদা দুশ্চিন্তায় থাকি। একটি ফুট ওভার ব্রীজ নির্মাণ করার জন্য মাননীয় প্রধান মন্ত্রীর নিকট আমাদের প্রাণের দাবী।
এ বিষয়ে সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি রফিক উদ্দিন ঠাকুর বলেন, বিদ্যালয়ের সামনে একটি ফুট ওভার ব্রীজ নির্মাণ সময়ের দাবী, মাননীয় প্রধানমন্ত্রীর নিকট একটি ফুট ওভার ব্রীজ নির্মাণের দাবী করছি।