নানা কর্মসূচীর মধ্য দিয়ে কসবায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন

কসবা, 21 July 2019, 285 বার পড়া হয়েছে,


রুবেল আহমেদ, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ॥
মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার ( ১৮ জুলাই ) সকালে কসবা উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা, উদ্বোধনী অনুষ্ঠান ও উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভ’মি) মো.জাহাঙ্গীর হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো.্রাশেদুল কাওসার ভূইয়া জীবন। বিশেষ অতিথি ছিলেন: উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা আয়েশা আক্তার, অফিসার ইনচার্জ ( অ:দা:) কসবা থানা মো.আসাদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.মনির হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী ও উপজেলা ছাত্রলীগ যুগ্ন-আহবায়ক কাজী মানিক। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা শারমিন ফেরদৌসী রাখী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কসবা প্রেসক্লাব সাধারন সম্পাদক নেপাল চন্দ্র সাহা।
উপজেলা মৎস্য কর্মকর্তা শারমিন ফেরদৌসী রাখী জানান; জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনে নানা কর্মসূচীর মধ্যে রয়েছে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা, উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং এর মাধ্যমে প্রচার, বর্ণাঢ্য শোভাযাত্রা, উদ্বোধনী অনুুষ্ঠান, উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্তকরন, কসবা মাছ বাজারে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামান্য চিত্র প্রদর্শনী, বিভিন্ন হাট-বাজারে ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, কসবা মহিলা ডিগ্রী কলেজে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীর নিয়ে মৎস্য চাষ বিষয়ক আলোচনা ও প্রামান্য চিত্র প্রদর্শন, কুটি বাজারে মৎস্য চাষ বিষয়ক উদ্ধুব্দকরন সভা ও প্রামান্য চিত্র প্রদর্শন এবং উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ মূল্যায়ন, পুরস্কার বিতরন ও সমাপনী অনুষ্ঠান