ত্রিভুবন বিমানবন্দর থেকে ফের ছিটকে পড়ল বিমান

আন্তর্জাতিক, 12 July 2019, 146 বার পড়া হয়েছে,


দক্ষিণাঞ্চলীয় নেপাল থেকে কাঠমাণ্ডু পৌঁছে অবতরণের সময় রানওয়ে থেকে আবারও ছিটকে পড়েছে বিমান। বন্ধ রয়েছে নেপালের ত্রিভুবন বিমানবন্দর। দুর্ঘটনা কবলিত বিমানটিতে ৬৬ জন যাত্রী ছিলেন।

শুক্রবার অবতরণের সময় রানওয়ে থেকে ১৫ মিটার দূরে ছিটকে পড়ে ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি। এতে অন্তত দু’জন আহত হয়েছেন।

ত্রিভুবন বিমানবন্দরের মহা-ব্যবস্থাপক রাজ কুমার ছেত্রী বার্তাসংস্থা এএফপি’কে বলেন, দুর্ঘটনা কবলিত বিমানটিতে সরিয়ে বিমানবন্দর ফের চালু করতে কাজ শুরু করেছে উদ্ধারকারী দল।

তবে ভারি বৃষ্টিতে ওই এলাকা কর্দমাক্ত হয়ে যাওয়ায় উদ্ধার তৎপরতা বিঘ্নিত হচ্ছে বলেও জানান দেশটির একমাত্র আন্তর্জাতিক বিমানবন্দরের এ কর্মকর্তা।

এর আগেও ত্রিভুবন বিমানবন্দর বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। ভ্রমণের নিরাপত্তা ব্যবস্থাপনায় বেশ সমালোচনা রয়েছে দেশটির। পাহাড়ি দেশটির বিমানবন্দরগুলোও অবতরণের জন্য যথেষ্ট ঝুঁকিপূর্ণ।

বন্যপরিস্থিতি মোকাবিলা প্রসঙ্গে তিনি বলেন, বন্যা আক্রান্ত জেলাগুলোতে পাঠানো হয়েছে দুই কোটি ৯৩ লাখ টাকা, সাড়ে ১৭ হাজার টন চাল এবং ৫০ হাজার প্যাকেট শুকনা খাবার। এসব জেলায় দু’এক দিনের মধ্যে পৌঁছে যাবে ৫০০ তাবু, তৈরি করা হয়েছে মেডিকেল টিম।

অতিবৃষ্টির কারণে দেশের কয়েকটি অঞ্চলে বন্যার আশঙ্কা দেখা দেয়ায় বন্যা মোকাবিলায় পূর্ব প্রস্তুতি হিসেবে মাঠপর্যায়ের সঙ্গে সমন্বয় করে ব্যাপক প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী- উল্লেখ করেন প্রতিমন্ত্রী।