সরস্বতী পূজার শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সনাতন ধর্মাবলম্বীরা

ধর্ম, 9 February 2019, 178588 বার পড়া হয়েছে,


আগামীকাল বিদ্যার দেবী সরস্বতী পূজা। তাই শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সনাতন ধর্মাবলম্বীরা। মণ্ডপ, পাড়া-মহল্লা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্যান্ডেল ও আলোকসজ্জা করা হয়েছে। বিদ্যার দেবীর বন্দনায় প্রস্তুত সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। শান্তিপূর্ণভাবে পূজা সম্পন্ন করতে নেয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে রংতুলির ছোঁয়ায় সাজানো হচ্ছে দেবীকে। বিশ্রাম নেই প্রতিমা শিল্পীদের। নিখুঁতভাবে স্বরস্বতীকে উপস্থাপনের জন্য দিন-রাত কাজ করছেন তারা।

যশোর: যশোরে প্রতিমায় অলংকরণে ব্যস্ত কারিগররা। প্রতিমা সংগ্রহ করছেন ভক্তরা। এছাড়া মন্দির প্রাঙ্গণে টাঙানো হয়েছে বড় প্যান্ডেল। আলোকস্বজ্জা করা হচ্ছে মণ্ডপগুলো।

বগুড়া: তিন দিনব্যাপী সরস্বতী পূজা উপলক্ষে বগুড়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে জোড় প্রস্তুতি নিচ্ছেন সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। মনোবাসনা ও জ্ঞান-বিদ্যার পূর্ণতায় কল্যাণময়ী বিদ্যার দেবীর বন্দনায় তৈরি করছেন মণ্ডপ, সাজাচ্ছেন স্কুল-কলেজের আঙিনা।

নাটোর: শনিবার সকাল ৯টা ৪৯ মিনিটে তিথি শুরু হওয়ায় নাটোরে আগেভাগেই শুরু হয়েছে সরস্বতী পূজা। ফুল, বেলপাতা, ধুপধুনো আর ফলফলাদি দিয়ে দেবীর আরাধনা করছেন ভক্তরা।

মাদারীপুর: মাদারীপুরে শতাধিক মণ্ডপে সরস্বতী পূজার আয়োজন করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে পূজা সম্পন্ন করতে সব ধরনের নিরাপত্তা দেয়া হচ্ছে বলে জানায় পুলিশ। প্রতিমা বিসর্জন ও বিজয় মিছিলের মধ্য দিয়ে আগামী মঙ্গলবার রাতে শেষ হবে সরস্বতী পূজা